আরও চার ছবি আনছেন শাকিব

41

এক যুগের ও বেশি সময় ধরে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। গেল ঈদে মুক্তি পায় তার দুইটি ছবি। মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ও সাকিব সনেটের ‘নোলক’। দুটি ছবিই প্রেক্ষাগৃহে দারুণ সাড়া ফেলেছে। এই সাফল্যের ধারাবাহিকতায় এবার আরও চারটি ছবির কাজ শুরু করতে যাচ্ছেন ‘কিং খান’। সেগুলো হলো, ‘বীর’, ‘ফাইটার’, ‘প্রিয়তমা’ ও ‘পাসওয়ার্ড-টু’। ছবিগুলোর পরিচালনায় রয়েছেন যথাক্রমে মালেক আফসারী, কাজী হায়াৎ, বদিউল আলম খোকন ও হিমেল আশরাফ। এর মধ্যে আবার তিনটি ছবির প্রযোজকই শাকিব।
গত রবিবার দুপুরে এফডিসির জহির রায়হান কালারল্যাবে আসন্ন এ ছবিগুলোর চুক্তি অনুষ্ঠিত হয়। সেখানে নায়ক শাকিব খান, তার বন্ধু প্রযোজক ইকবাল ও খসরুসহ অনেকে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন আগামী চার ছবির চার পরিচালকও। তবে এই চার ছবিতে শাকিব খানের বিপরীতে নায়িকা কারা থাকবেন এবং অন্য কারা অভিনয় করবেন সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। অনুষ্ঠানে মাস্টার মেকার মালেক আফসারী বলেন, ‘শাকিব খানকে নিয়ে নির্মিত এবার ঈদে মুক্তি পাওয়া ‘পাসওয়ার্ড’ ছবিটি বেশ ভালো ব্যবসা করেছে। তিনি যে একজন বড় মাপের সুপারস্টার, তা আরও একবার প্রমাণিত হয়েছে। চলচ্চিত্রের এমন ক্রান্তিকালে হল ভর্তি দর্শক ছবিটি দেখতে গেছেন। এটা শুধ তার জন্যই সম্ভব হয়েছে। শাকিব চাইলেই ‘পাসওয়ার্ড’র লাভের টাকা দিয়ে নতুন বাড়ি-গাড়ি কিনতে পারতেন। কিন্তু তা করেননি, বরং চলচ্চিত্রের টাকা সিনেমার কাজেই ব্যয় করছেন।’ পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকন বলেন, ‘শাকিব খান শুধু ভালো ও বড় মাপের অভিনেতাই নন বরং বড় মাপের প্রযোজকও।
চলচ্চিত্রের এই দুঃসময়ে তিনি ইন্ডাস্ট্রি রক্ষার্থে রীতিমত যুদ্ধ করে যাচ্ছেন। সত্যি! এই সময়ে এসে এমন তিনটি ছবি নির্মাণের ঘোষণা দেয়া কিন্তু সহজ কথা নয়।’ কাজী হায়াৎ বলেন, ‘একটি ভালো চলচ্চিত্র নির্মাণের জন্য একজন ভালো প্রযোজক প্রয়োজন। আর আমার ৫০তম ছবি শাকিবকে নিয়ে নির্মাণ করতে যাচ্ছি। সবার কাছে দোয়া চাই, যেন ভালোভাবে কাজটি শেষ করতে পারি। শাকিবকে ধন্যবাদ জানাবো, কারণ ক্রিকেট বিশ্বকাপের এই উন্মাদনার মাঝেও তিনি সাহস করে নিজের প্রযোজিত সিনেমাটি মুক্তি দিয়েছেন।’