আমেরিকায় বিজয় উৎসবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

27

আগামী ১৪ ও ১৫ ডিসেম্বর আমেরিকায় বাংলার বিজয় বহরের উদ্যোগে ২ দিনব্যাপী বিজয় উৎসব অনুষ্ঠিত হবে। দশমবারের মতো ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলস সিটিতে এবারের উৎসবে থাকছে কিশোর ও তরুণদের অংশগ্রহণে ‘ট্যালেন্ট শো’। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও পেশাজীবীদেরকে দেওয়া হবে সম্মাননা।
১৫ ডিসেম্বর বেলা ১টায় অনুষ্ঠিত হবে ঐতিহাসিক মোটর শোভাযাত্রা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সম্মতি জানিয়েছেন কংগ্রেসম্যান, মেয়র, কনস্যুলেট জেনারেল, পুলিশ কমিশনার এবং বিভিন্ন জাতিগোষ্ঠীর নেতৃবৃন্দ। প্রতিবারের মতো মোটর শোভাযাত্রাটি লস এঞ্জেলস সিটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে। ঐতিহাসিক বিজয় বহরে প্রদর্শন করা হবে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য। গাওয়া হবে বাংলার বিজয় বহরের থিম সং। এবছরও বিজয় উৎসবে লেখিকা জেসমিন খান স্মরণে থাকবে জেসমিন খান স্মৃতি পুরস্কার। লেখিকা জেসমিন খান ফাউন্ডেশন থেকে সাধারণত সাহিত্য, সমাজসেবা ও সাংবাদিকতার ওপর বিশেষ অবদানের জন্য এই পুরস্কার দেওয়া হয়। উৎসবে শ্যাটো রিক্রিয়েশন সেন্টার চত্বর জুড়ে বসবে বিজয় মেলা। বাংলাদেশের বিভিন্ন পণ্যের পসরা থাকবে মেলায়। এছাড়াও উৎসবে শিল্পীদের পরিবেশনায় ২দিনব্যাপী থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাংলার বিজয় বহরের প্রেসিডেন্ট ডক্টর জয়নাল আবেদীনের সভাপতিত্বে এ উপলক্ষে উৎসবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনা করেন ট্রাস্টি বোর্ডের চেয়ার মুজিব সিদ্দিকী, বাংলার বিজয় বহরের চেয়ারম্যান মেজর সাইফ কুতুবী, কনভেনর ইঞ্জিনিয়ার মিখাইল খান, সেক্রেটারি জেনারেল ইসমাইল হোসেন প্রমুখ। উৎসব সফল করার জন্য বাংলার বিজয় বহরের সেক্রেটারি জেনারেল ইসমাইল হোসেন প্রবাসী বাংলাদেশীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি

নুরুল আবছার চৌধুরীর রোগমুক্তির জন্য দোয়া কামনা

দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাতকানিয়া আদর্শ মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি নুরুল আবছার চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার আশু রোগ মুক্তির জন্য পরিবার সবার কাছে দোয়া প্রার্থনা করেছে।
শনিবার নুরুল আবছার চৌধুরীর সুস্থতার জন্য সাতকানিয়া আদর্শ মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারী ও চাটগাঁর সংবাদ পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
-সাতকানিয়া প্রতিনিধি