আমি কোনো সময় ঋণখেলাপি ছিলাম না : বাবলু

70

চট্টগ্রাম-৮ আসনে (চান্দগাঁও-বোয়ালখালী) উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী জিয়া উদ্দিন আহমদ বাবলু। গতকাল মনোনয়নপত্র বাচাইয়ের দিনে রিটার্নিং অফিসার তার প্রতি অন্যায় করেছেন বলে অভিযোগ করেন বাবলু।
গতকাল ১৫ ডিসেম্বর দুপুরে জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র বাছাই শেষে সকল প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ বলে গ্রহণ করলেও বাবলুর মনোনয়নপত্র বাতিল করে আপিলের জন্য পাঠানো হয়।
এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বাবলু বলেন, আমি কোনো সময় ঋণখেলাপি ছিলাম না। কোনো ঋণ গ্রহণও করিনি। রাজনীতি করি বলে অনেকে আমাদেরকে গ্যারান্টার করার জন্য অনুরোধ করে। জনগণের কল্যাণে রাজনীতি করি, তাই কোন কোন মানুষের উপকার করতে গিয়ে গ্যারান্টার হয়েছিলাম। কিন্তু যখনই জানতে পারলাম ঠিক তখনই আমি ব্যবস্থা করে একটি অর্থলগ্নি প্রতিষ্ঠানের সম্পূর্ণ টাকা পরিশোধের ব্যবস্থা করেছি। ওই প্রতিষ্ঠানের প্রতিনিধিও তা স্বীকার করে তাদের সমস্ত দেওনা পাওনা বুঝে পেয়েছে মর্মে প্রমাণাদি পেশ করেন। কিন্তু কেন রিটার্নিং অফিসার এমন করলেন, তা আমার বোধগম্য নয়।
বাবলু আরও বলেন, অপর এক প্রার্থীর ঋণ খেলাপীর অভিযোগ দেয় বাংলাদেশ ব্যাংক কিন্তু সংশ্লিষ্ট ব্যাংকের কর্মকর্তা টাকা পরিশোধ করেছে মর্মে বক্তব্য দেয়ার পর উনার মনোনয়ন বৈধ করা হয়। আর আমি একজন গ্যারান্টার, টাকাও পরিশোধ করেছি, আবার সেই প্রতিষ্ঠানের কর্মকর্তা অঙ্গিকার নামা ও প্রত্যয়নপত্র দিয়েছেন তারপরও আমার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। এতে এলাকাবাসী ক্ষুব্ধ।
জাতীয় পার্টির প্রার্থী বলেন, নির্বাচন কমিশনে এবং আপিল বিভাগে আমি আপিল করবো আমার মনোনয়নপত্র বৈধ করার জন্য। আশা করি তাদের সুবিবেচনায় আমার মনোনয়নপত্র বৈধ হবে। বিজ্ঞপ্তি