আমি অনেক সৌভাগ্যবান : মম

184

লাক্স সুন্দরী হয়ে শোবিজে যাত্রা শুরু করেছিলেন ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্র দিয়ে। রিয়াজের বিপরীতে প্রথম ছবিটিতেই বাজিমাত করেছিলেন তিনি। এই ছবির জন্যই পেয়েছিলেন শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে বড় পর্দায় জাকিয়া বারী মম’র সবচেয়ে বড় সাফল্যটা আসে ‘ছুঁয়ে দিলে মন’ ছবি দিয়ে। শিহাব শাহীনের পরিচালনায় আরিফিন শুভ’র বিপরীতে এই ছবিতে মমকে দেখা মিলেছে রোমান্টিক আর গø্যামারে মোহনীয় এক অভিনেত্রী হিসেবে। বৃহস্পতিবার জাকিয়া বারী মম’র জন্মদিন। রাত ১২টার পর থেকেই ভক্ত শোভাকাক্সিক্ষদের শুভেচ্ছায় ভাসছেন তিনি। বছরের এই দিনটি পরিবারের সঙ্গে কাটাতেই পছন্দ করেন মম।
এবারের জন্মদিনটা কীভাবে কাটাচ্ছেন তিনি? এ বিষয়ে জাকিয়া বারী মম জাগো নিউজকে বলেন, ‘দিনটি আমার পৃথিবীতে আগমনের দিন। এ দিনটিতে আমি মায়ের কোলজুড়ে আসি। এই দিনটি একান্তই আমার। নিজের মতো সময় কাটানোর চেষ্টা করি। আমি আমার মা এবং আমার সন্তানের সঙ্গে সময় কাটাই। স্বামী শিহাব শাহীনের সঙ্গে সময় কাটবে। কোনো শুটিং রাখিনি। পরিবারের সঙ্গেই সময় কাটাচ্ছি।’ মম আরও বলেন, ‘সবার ভালোবাসা নিয়ে জন্মদিন কাটাচ্ছি।
মানুষের এতো দোয়া ও ভালোবাসা, উইশ দিনটাকে অনেক দারুণ করে দিয়েছে। এই ভালোবাসা পাওয়ার মতো আমি কিছু করতে পেরেছি কী না আমি জানি না। তবুও সবাই আমাকে ভালোসেন। সত্যিই আমি অনেক সৌভাগ্যবান। সবার কাছে অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ এদিকে উইকিপিডিয়াতে দেখায় মম’র জন্ম ১৪ আগস্ট ১৯৮৫। অথচ ১৯ ডিসেম্বর জন্মদিন পালন করেন তিনি। এ বিষয়ে মম বলেন, ‘এখনে জন্ম তারিখ ভুল দেওয়া আছে। কারা এটা আপডেট করেছে আমি জানি না। এখানে অনেক ভুল তথ্য দেওয়া আছে। জন্ম তারিখ ও সাল দুটোই ভুল। যারা এগুলো তৈরি করে তাদের উচিৎ সঠিক তথ্য জেনে নেওয়া। ১৯ ডিসেম্বর আমার জন্মদিন।’