আমাদের সিনেমাগুলো খুব ভালো

40

বাংলাদেশের চলচ্চিত্র ও টিভি নাটকের ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের সিনেমাগুলো জীবন ঘনিষ্ঠ; এগুলো আমার খুব ভালো লাগে। আর আমার বিবেচনায় আমাদের টিভি নাটকগুলো শ্রেষ্ঠ। গতকাল রবিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৭ ও ২০১৮ সালের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ প্রদান শেষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। তথ্য মন্ত্রণালয়ের আয়োজনে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।প্রধানমন্ত্রী বলেন, আমি খুব বেশি সিনেমা ও টিভি দেখার সুযোগ পাই না। ফাইল দেখতে দেখতে আর নথি পড়তে পড়তেই দিন শেষ হয়ে যায়। তবে দেশে সুযোগ না পেলেও আমি বিদেশে যখন যাই বিমানে উঠলেই সিনেমা দেখি। আমাদের বাংলা বইগুলো খুঁজে খুঁজে পড়ি। আমাদের দেশের সিনেমাগুলো এতো চমৎকার যে যখন যেটা দেখি আমার খুব ভালো লাগে। এসময় আরও জীবনভিত্তিক চলচ্চিত্র নির্মাণের জন্য নির্মাতাদের প্রতি অনুরোধ জানান তিনি।
এরপর বাংলাদেশের টিভি নাটকের ভূয়সী প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমি মাঝে মাঝে টিভি নাটক দেখি। অন্য দেশের টিভি অনুষ্ঠানগুলোতে শাড়ি গয়না আর কম্পিটিশন আর খুনসুটিপনা দেখি, কিন্তু আমাদের নাটকে এতো বেশি জীবনস্পর্শী বিষয় আছে তাতে জানা যায়, শেখা যায়। এসময় প্রধানমন্ত্রীর মূল্যায়ন আমাদের নাটকগুলো সব থেকে শ্রেষ্ঠ। খবর বাংলা ট্রিবিউনের
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এবং তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হাসানুল হক ইনু। স্বাগত বক্তব্য রাখেন তথ্য সচিব আবদুল মালেক। অনুষ্ঠানে জাতীয় চলচ্চিত্র অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, দেশের চলচ্চিত্র ও টেলিভিশনের শীর্ষস্থানীয় সব নির্মাতা, কাহিনিকার, শিল্পী, কলাকুশলী, গীতিকার, সুরকারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।