আবুধাবী টি-১০ ক্রিকেট লিগের দল বাংলা টাইগার্স এর লোগো উন্মোচন

137

আগামী মাসে অনুষ্ঠিতব্য আবুধাবী টি-টেন ক্রিকেট লিগে অংশ নিতে যাওয়া বাংলাদেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্স এর লোগো উন্মোচন অত্যন্ত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল বন্দর নগরীর চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে আয়োজিত হলো। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দীন। এসময় বক্তব্য দেন এফএমসি গ্রæপ’র চেয়ারম্যান ও বাংলাটাইগার্স ফ্র্যাঞ্চাইজি’র স্বত্তাধিকারী মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, কো-ওনার সিরাজুদ্দীন মোহাম্মদ আলমগীর, দলের উপদেষ্টা সাইফ পাওয়ার টেক লি. এর চেয়ারম্যান তরফদার মোহাম্মদ রুহুল আমিন ও চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস। আগামী ১৪ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত আটটি দল নিয়ে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে এ প্রতিযোগিতা। সবগুলো খেলা অনুষ্ঠিতহবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে। জাতীয় দলের সাবেক খেলোয়াড় নাফিস ইকবাল খান, আফতাব আহমেদ চৌধুরী ও নাজিম উদ্দিন আছেন যথাক্রমে ম্যানেজার, কোচ ও ব্যাটিং কোচের দায়িত্বে। আগামী ১৬ অক্টোবর প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানের মধ্য দিয়ে সবক’টি দলের অংশগ্রহণকারী খেলোয়াড় মনোনয়ন সম্পন্ন হবে।
অনুষ্ঠানে বাংলা টাইগার্স দলের সত্ত¡াধিকারী মোহাম্মদ ইয়াসিন চৌধুরী তাঁর বক্তব্যে টি-১০ ক্রিকেট এর জনপ্রিয়তা, ব্যাপকতা এবং বর্তমান ব্রান্ড ভ্যালু তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশের প্রতিনিধিত্ব এবং বাংলাদেশি ক্রিকেটারদের এগিয়ে নেয়ার লক্ষ্যেই বাংলা টাইগার্স টুর্নামেন্টের তৃতীয় আসরে খেলতে যাচ্ছে। টি-১০ ক্রিকেটে বাংলা টাইগার্স দলের সফল অংশগ্রহনে সকলের সমর্থন ও সহযোগিতা কামনা করেন এবং “বাংলা টাইগার্স এর মালিক কোন নির্দিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠান নয়, বরং সমগ্র বাংলা ভাষাভাষী মানুষ এই দলের সত্ত¡াধিকারী” বলে মত প্রকাশ করেন।
প্রধান অতিথি সিটি মেয়র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দীন বাংলা টাইগার্স দলের প্রতি সমর্থন ব্যক্ত করে সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। মধ্যপ্রাচ্যে আয়োজিত একটি আর্ন্তজাতিক ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা বাংলা টাইগার্স দলের এই উদ্যোগকে স্বাগত জানান মেয়র। তিনি বলেন, আমি বিশ্বাস করি, সংযুক্ত আরব আমিরাত এবং বিশ্বজুড়ে থাকা বাংলাদেশিরা আন্তর্জাতিক ফ্র্যাঞ্চাইজি লিগে নিজেদের দল দেখে গর্ববোধ করবে।
অনুষ্ঠানে অন্যদের মাঝে এফএমসি গ্রæপের ম্যানেজিং ডিরেক্টর খাতুনে জান্নাত, চট্টগ্রামের বিপুল সংখ্যক ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী এবং ক্রিকেটার উপস্থিত ছিলেন।