আনোয়ারা-মিরসরাই সড়ক দুর্ঘটনায় নিহত ৩

57

পৃথক সড়ক দুর্ঘটনায় গতকাল মঙ্গলবার আনোয়ারা ও মিরসরাইয়ে ৩ জন নিহত হয়েছেন।
জানা গেছে, আনোয়ারা পিএবি সড়কের চেয়ারম্যান ঘাটা এলাকায় পিকআপ ভ্যানের সঙ্গে সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে দুই জনের মর্মান্তিক মৃত্যু হয়। এ সময় আহত হন আরও ৩ জন। গতকাল মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে।
নিহত দুজন হলেন ফেনীর সোনাগাজী এলাকার হাফিজ ইব্রাহিমের ছেলে মো. ঈসরাফিল (৩৫) এবং পটিয়ার অরবিন্দ নাথের ছেলে সুভাষ নাথ (৫৫)। আহতরা হলেন সিএনজি অটোরিকশা চালক জাহেদুল ইসলাম (৩০), মো কাউসার (২৮) এবং আমেনা খাতুন (৪০)।
আহতদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে সিএনজি অটোরিকশা চালক জাহেদুল ইসলামের অবস্থা অশঙ্কাজনক বলে জানিয়েছেন চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার।
আনোয়ারা থানার ডিউটি অফিসার এসআই এমরান হোসেন জানান, ওষুধ পরিবহন করা একটি পিকআপ ভ্যানের সঙ্গে একটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ভ্যান পাশের জমিতে পড়ে যায়। ঠিক এ সময় ওই অটোরিকশার সঙ্গে ভ্যানের পেছনে থেকে ওভারটেকিং প্রতিযোগিতায় লিপ্ত আরেকটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক জনের মৃত্যু হয়। অন্য জন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।
এদিকে মিরসরাইয়ে প্রাইভেট কারের চাপায় এক স্কুল শিক্ষক নিহত হন। গতকাল সকাল ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছোট কমলদহ বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত আবুল হোসেন (৫৮) মিরসরাই উপজেলার মাজেদা হক উচ্চ বিদ্যালয়ের ধর্ম বিষয়ের শিক্ষক ছিলেন। তার বাড়ি উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের মাইজগাঁও এলাকায়।
মাজেদা হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম বলেন, সকালে নিজের জমিতে কাজ দেখতে গিয়েছিলেন আবুল হোসেন। বাড়ি ফেরার পথে রাস্তায় একটি প্রাইভেট কার তাকে চাপা দেয়। এতে পা আর মাথায় গুরুতর আঘাত পান আবুল হোসেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়ে চিকিৎসক তাকে চমেক হাসপাতালে নিতে বলেন। সেখানে নেওয়ার পথে মারা যান ওই শিক্ষক।
প্রধান শিক্ষক জানান, দুপুরে স্কুলের মাঠে আবুল হোসেনের জানাজা হয়েছে। ১৯৮৬ সাল থেকে তিনি এই স্কুলে শিক্ষকতা করে আসছিলেন।