আনোয়ারা প্রেসক্লাবের উদ্যোগে বাবু’র মৃত্যুবার্ষিকী পালিত

25

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার আনোয়ারা প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে এ কর্মসূচি পালন করা হয়।
সভায় আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সরোজ আহমেদ বলেন, আখতারুজ্জামান চৌধুরী বাবু দল মত নির্বিশেষে গণমানুষের প্রিয় নেতা ছিলেন। তার কাছে দলের চেয়ে মানবতার মূল্য বেশি ছিল। তার দরবারে গিয়ে কেউ খালি হাতে ফেরত এসেছেন এমন নজির নেই। তিনি দেশে এবং দেশের বাইরেও সমান পরিচিত ছিলেন। চট্টগ্রামের বাইরের মানুষ আনোয়ারা উপজেলা বললে যতটা না চিনে বাবু’র এলাকা বললে সহজে চেনেন। তিনি চট্টগ্রাম তথা আনোয়ারা-কর্ণফুলীর প্রজ্ঞাবান এবং দরদী অভিভাবক ছিলেন। তার মতো একজন জনদরদী নেতাকে হারানোর বিয়োগব্যথা আনোয়ারা-কর্ণফুলীবাসী আজও ভুলতে পারেননি।
সরোজ আহমেদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম মোজাম্মেল হকের সঞ্চালনায় মিলাদ মাহফিল এবং আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যক্ষ মুফতি মুহাম্মদ আব্বাস উদ্দিন, আনোয়ারা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ আবদুল্লাহ শেখাব, ক্রীড়া সম্পাদক এম ডি রাজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমরান বিন ইসলাম, শাওলিন কুংফু একাডেমির পরিচালক মহসিন পারভেজ, জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম আলোর আনোয়ারা প্রতিনিধি মো. মোরশেদ হোসেন, লেখক ও ছড়াকার রফিক আহমদ খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। বিজ্ঞপ্তি