আনোয়ারায় হিফজ্ সমাপনী দস্তারবন্দী সভা

68

আনোয়ারায় হিফজ্ সমাপনী দস্তারবন্দী ও বিজয় দিবসের আলোচনা সভা সম্পন্ন হয়েছে। গত ২১ ডিসেম্বর দুপুরে রাজছিলা ফকির মাজার সংলগ্ন দারসুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসায় এ সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মাওলানা মো. আরিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ভিংরোল মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল আলীম, বিশেষ অতিথি ছিলেন মো. রফিক সওদাগর, নুরুল আলম, হাফেজ মাওলানা আব্দুল মান্নান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাকির হোসেন লেদু, মাওলানা জসীম উদ্দিন, মাওলানা ইব্রাহিম, মো. সাইফুদ্দিন আনোয়ার, ব্যাংকার আহমদ হোসেন, হাফেজ আব্দুর রহমান, হাফেজ মহিউদ্দিন, ক্বারী মাওলানা আসাদুল্লাহ, হাফেজ মো. হোসেন, হাফেজ সাদ্দাম হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দারসুল কোরআন ওয়াসসুন্নাহ মাদ্রাসার সাফল্য সবাইকে অবাক করেছে। মাত্র এক বছরে এ মাদ্রাসা থেকে ১৭ জন কোরআন শরীফ হেফজ সম্পন্ন করেছে। এই স্বল্প সময়ে মাদ্রাসায় শতাধিক বালক-বালিকা শিক্ষার্থী ভর্তি হয়েছে। বালকের পাশাপাশি বালিকা শাখা খোলায় মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মো. আরিফের প্রশংসা করে বক্তারা বলেন, বালকদের হেফজ কারার যথেষ্ঠ সুযোগ আছে। কিন্তু মেয়েদের কোরআন শরীফ হেফজ করার সুযোগ অনেক কম। বর্তমানে দ্বীনি শিক্ষায় নারীরা আগের তুলনায় অনেক আগ্রহী।
আলোচনা সভা শেষে অতিথিরা অত্র মাদ্রসা থেকে হেফজ সম্পন্নকারী ১৭ জন হাফেজের মাথায় পাগরি পরিয়ে দেন। পরিশেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।