আনসারদের সঙ্গে জেলা কমান্ড্যান্ট এর মতবিনিময়

422

জনগণের জানমাল রক্ষায় সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের জন্য চট্টগ্রাম প্রশাসনিক জোনে নিয়োজিত অংগীভূত পিসি, এপিসি ও আনসার সদস্যদের প্রতি নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চট্টগ্রাম এর উপ পরিচালক, জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস। গত ১৪ জানুয়ারি সকাল ১০টায় আসকার দিঘির পাড় জেলা কমান্ড্যান্টের কার্যালয়ে অনুষ্ঠিত অংগীভূত আনসারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলা বাহিনী। দেশের বিপুল জনগোষ্ঠীর নিরাপত্তা ও আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিরলসভাবে কাজ করে অগ্রণী ভূমিকা রেখে চলছে। জাতীয় নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান অপরিসীম। সরকারি, বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে নিরাপত্তার দায়িত্ব পালনে নিয়োজিত আনসার বাহিনীর সদস্যরা। ‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই মূল মন্ত্র বুকে ধারণ করে বাংলাদেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এ বাহিনী। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা কমান্ড্যান্ট বলেন, শৃঙ্খলার মান আরো বৃদ্ধি করতে হবে। মানবিক দিক বিবেচনায় রেখে আনসারদের সুযোগ সুবিধা প্রদান করতে হবে। তিনি আনসার সদস্যদের বেতন-ভাতা যথাসময়ে পরিশোধের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেন।
জেলা কমান্ড্যান্ট পিসি, এপিসি ও আনসার সদস্যদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং তা যথাযথভাবে সমাধানের আশ্বাস প্রদান করেন। মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান, সার্কেল অ্যাডজুটেন্ট মো. আমির হোসেন, বন্দর থানা আনসার ও ভিডিপি কর্মকর্তা আ. রশিদ আহম্মদ, ফটিকছড়ি উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. সাইদুল ইসলাম প্রমুখ। চট্টগ্রাম আনসার প্রশাসনিক জোনের উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, প্রশিক্ষক-প্রশিক্ষিকা, ১৬৭টি আনসার ক্যাম্প হতে পিসি, এপিসি ও আনসারসহ ৩ শতাধিক সদস্য মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি