আদালতে ধরা ভুয়া আসামি

17

একজনের পরিবর্তে আদালতে এসে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে ধরা খেলেন বিচারকের সামনে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে এ ঘটনা ঘটে।
ঢাকার গুলশান-২ আবাসিক এলাকার আবদুল কুদ্দুসের ছেলে এ আর সাগর চৌধুরী মামলার আসামি হলেও আদালতে আসামি সেজে আসেন ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চর শ্রিরামপুর এলাকার হাশিম উদ্দিনের ছেলে আরশাদ মিয়া। এ ঘটনায় আসামির পক্ষে জামিনের দরখাস্ত দেওয়া আইনজীবী রেহেনা আক্তারকে শোকজ করা হয়েছে। সাত দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলেছেন বলে জানান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।
মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৪র্থ আদালতে বিচারাধীন একটি সিআর মামলার আসামি এ আর সাগর চৌধুরী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। এ সময় এ আর সাগর চৌধুরীর পরিচয় নিয়ে আদালতের বিচারক মো. শফি উদ্দিনের সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্বীকার করেন তিনি এ আর সাগর চৌধুরী নন। তিনি আরশাদ মিয়া। টাকার বিনিময়ে এ আর সাগর চৌধুরী সেজে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন।
চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বলেন, আদালতে একজনের পরিবর্তে আরেকজন আসামি সেজে আত্মসমর্পণ করে জামিন চাইতে গিয়ে বিচারকের সামনে ধরা পড়েছেন আরশাদ মিয়া নামে এক যুবক। এ ঘটনায় আরশাদ মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওসমান গনি।