আগ্রাবাদ নওজোয়ান ও মোহামেডানের টানা তিন

71

সিজেকেএস কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগে টানা তিন ম্যাচে তিন জয় পেয়েছে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ও চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব (এসসি)। সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ১৪১ রানের বিশাল ব্যবধানে নিমতলা লায়ন্স ক্লাবকে এবং এমএ আজিজ স্টেডিয়ামে সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থাকে ৩ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাব।
এর আগে আগ্রাবাদ নওজোয়ান তাদের প্রথম খেলায় ওপিএ-কে ছয় উইকেটে এবং দ্বিতীয় খেলায় কোয়ালিটি স্পোর্টস ক্লাবকে ৪৫ রানে হারায়। সমান সংখ্যক খেলায় নিমতলা লায়ন্স ক্লাবের এটি প্রথম পরাজয়। বৃষ্টির কারণে প্রথম খেলায় নিমতলা লায়ন্স কোয়ালিটি স্পোর্টসের সাথে পয়েন্ট ভাগাভাগি করে এবং দ্বিতীয় খেলায় ওপিএ-র বিপক্ষে ২৫ রানে জয় পায়।
চট্টগ্রাম মোহামেডান এসসি এর আগে প্রথম খেলায় ৩৩রানে শতদল জুনিয়রের বিপক্ষে এবং দ্বিতীয় খেলায় ১১৩ রানে বাংলাদেশ রেলওয়ের এসএ বিপক্ষে জয় পায়।
সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব ও নিমতলা লায়ন্সের মধ্যকার খেলায় টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ৩৮ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৮২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। তাদের উদ্বোধনী জুটি থেকে আসে ১০৩ রান। দ্বিতীয় উইকেট জুটিতে তোলে উল্লেখযোগ্য ৭১ রান। দলের পক্ষে সেঞ্চুরি (১১২ রান) করেন উদ্বোধনী ব্যাটসম্যান শরিফ আহমেদ। অন্যদের মধ্যে মোহাইমিনুল ইসলাম ৪১, ইসতিয়াক ২৭, নাইমুল ইসলাম ২৮ এবং রাসিফ উদ্দিন ২১ রান করেন। নিমতলা লায়ন্সের পক্ষে আসিফ তিনটি এবং জালাল ও মিনহাজ দুটি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে নিমতলা লায়ন্স ক্লাব প্রতিপক্ষের বোলার নাভিদ ফাইয়াজ অনিকের ঘূর্নিতে ৩৫.৪ ওভারে ১৪১ রানে বিধ্বস্ত হয়। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ করেন নোমানুর রহমান। এছাড়া আবুল হাসনাত ২৫, কায়মুল আলম ২৩, ফয়জুল কবির ১৬ ও রাব্বানি রাব্বি ১৫ রান করেন। নওজোয়ানের পক্ষে নাভিদ ফাইয়াজ অনিক একাই চারটি উইকেট দখলে নেন। অন্যদের মধ্যে নাইমুল ইসলাম শিকার করেন দুটি উইকেট।
এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থা বনাম চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার খেলাটিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থা ৪৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে ৩৬ রান করেন কাজী নাজিম উদ্দিন, শাওন মিত্র ২০, রবিউল হাসান ১৮ ও তারেকুল ইসলাম ১৩ রান করেন। মোহামেডানের হয়ে আজিজ চারটি, তকি উদ্দিন তিনটি এবং আমির হোসেন দুটি উইকেট নেন।
১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহামেডান এসসি ৪৮.৫ ওভারে সাত উইকেট হারিয়ে জয় তুলে নেয়। নকিব দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন। ২৩ রানের অপরাজিত থাকেন জলিল আহমেদ এবং রফিক ইমন ১২ রান করেন।
সীতাকুন্ডের নাজিম উদ্দিম চারটি এবং আনোয়ার দুটি উইকেট নেন।
আজকের খেলা- লিটল ব্রাদার্স-শতাব্দী গোষ্ঠী (মহিলা কমপ্লেক্স), ফিরিঙ্গীবাজার লাকি স্টার ক্লাব বনাম উল্লাস ক্লাব (এম এ আজিজ)