আগামী মৌসুম ঘিরে গার্দিওলার নতুন পরিকল্পনা

28

চলতি মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতার তিনটি শিরোপাই জয়ের হাতছানি রয়েছে ম্যানচেস্টার সিটির সামনে। তবে আগামী মৌসুমে আবার শূন্য থেকেই শুরু করতে হবে বলে খেলোয়াড়দের সতর্ক করেছেন দলটির কোচ পেপ গার্দিওলা। দল-বদলে নতুন খেলোয়াড় কেনার পাশাপাশি লেরয় সানে, ইলকাই গিনদোয়ান ও অধিনায়ক ভিনসেন্ট কোম্পানিকে ধরে রাখতে চান বলে জানিয়েছেন এই স্প্যানিয়ার্ড।
ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের বিরুদ্ধে লড়ার কথা ছিল সিটির। ২০১০-১১ মৌসুমে সবশেষ এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলটি এর আগেই ঘরে তুলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইংলিশ লিগ কাপের শিরোপা।
সাফল্য ধরে রাখতে শিষ্যদের সতর্ক করেছেন গার্দিওলা। ‘মানুষ হয়তো এটাকেই ভালো বলছে কিন্তু আমাদের বারবার জিততে হবে। আর খেলোয়াড়দের এটা বুঝতে হবে। মৌসুমটা দারুণ ছিল। কিন্তু আগামী মৌসুমের প্রথমদিন আমরা শূন্য থেকেই শুরু করব।’ নিয়মিত খেলার সুযোগ না পাওয়ায় কিছু খেলোয়াড় দল ছাড়তে চান বলে জানান গার্দিওলা।
গুঞ্জন আছে এ বছরের দল-বদলে জার্মান ফরোয়ার্ড লেরয় সানে যোগ দিতে পারেন বায়ার্ন মিউনিখে। ইলকাই গিনদোয়ানের চুক্তির মেয়াদ এক বছর বাকি আছে। চলতি মৌসুম শেষেই চুক্তির মেয়াদ শেষ কোম্পানির। তবে তাদের ধরে রাখতে আশাবাদী গার্দিওলা।