আগস্টে মালয়েশিয়ায় শ্রমবাজার উন্মুক্ত : প্রবাসী কল্যাণমন্ত্রী

34

প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, আগামী মাসের (আগস্ট) মধ্যে মালয়েশিয়ায় শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে। সেখানে নতুন শ্রমিক নিয়োগও শুরু হবে। এ ব্যাপারে সে দেশের সঙ্গে কথা হয়েছে। প্রথম ধাপের কাজও শেষ হয়েছে। গতকাল শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অবৈধভাবে বিদেশ পাড়ি দেওয়ার বিষয়ে দালাল ও এজেন্টদের হুঁশিয়ার করে তিনি বলেন, আমার প্রথম কাজই হবে তাদের (দালাল) ধরা, যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠায়। আমি চাই না আমাদের দেশের কোনও মানুষ অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে মারা যাক।
তিনি এটাকে মৃত্যু না বলে হত্যাকাÐ হিসেবে উল্লেখ করে দালালদের ব্যাপারে সজাগ এবং তাদের আইনের হাতে সোপর্দ করতে সবাইকে এগিয়ে আসার আহŸান জানান। এর আগে মন্ত্রী বেলা ১২টায় জাতির পিতার সমাধি সৌধে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে তার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন। খবর বাংলা ট্রিবিউনের
এ সময় তার সঙ্গে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী জুলহাস, যুগ্ম-সচিব জাহিদ হোসেন, মোজাফ্ফর হোসেন, বোয়েসেলের নির্বাহী পরিচালক মরণ কুমার চক্রবর্তী, বায়রার সভাপতি বেনজির আহম্মেদ এমপি, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন, সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ শামীম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফতাব আলী মিয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম আলী, সাধারণ সম্পাদক কিবরিয়া হেলাল, জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ গোপালগঞ্জ প্রমুখ।