আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

107

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী আজ। প্রতিবছরের মত আজ সোমবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ ও মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আজ সকাল থেকে মরহুমের নিজ বাড়ি হাইলধরে খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে মরহুমের জ্যেষ্ঠ পুত্র ও ভ‚মিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ, আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
গতকাল রবিবার বিকালে কেন্দ্রীয় আওয়ামী লীগ, মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগে নেতৃবৃন্দরা আখতারুজ্জামান চৌধুরী বাবুর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবু সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। জীবদ্দশায় তিনি রাজনীতির পাশাপাশি ইউসিবিএল ব্যাংক, জনতা ইন্সুরেন্স, আরামিট গ্রæপসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। মরহুমের পরিবারবর্গ তার আত্মার মাগফিরাতের জন্য দোয়া চেয়েছেন।