আকতার-বাচ্চু প্যানেল জয়ী

74

চিটাগাং কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে (২০১৯-২০২১) আকতার-বাচ্চু প্যানেল জয়লাভ করেছে। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন একেএম আকতার হোসেন ও সাধারণ সম্পাদক পদে আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
গত মঙ্গলবার (১২ মার্চ) সকাল ৯টা থেকে একঘণ্টা সময় বাড়িয়ে বিকাল ৬টা পর্যন্ত নগরীর লালখান বাজারে লেডিস ক্লাবে ভোট গ্রহণ করা হয়। নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শেষে রাত ৪টায় ফলাফল ঘোষণা করা হয়।
আকতার-বাচ্চু প্যানেল থেকে আরও যারা নির্বাচিত হয়েছেন- প্রথম সহ-সভাপতি ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, দ্বিতীয় সহ-সভাপতি আইএমএম রফিকুল ইসলাম, তৃতীয় সহ-সভাপতি মিচ্ছু সাহা, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু, দ্বিতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রিগ্যান, কাস্টম বিষয়ক সম্পাদক উবায়দুল হক আলমগীর, কাস্টমস বিষয়ক প্রথম সহ সম্পাদক আশরাফুল হক খান স্বপন ও কাস্টমস বিষয়ক দ্বিতীয় সহ সম্পাদক আবুল খায়ের, বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার, বন্দর বিষয়ক প্রথম সহ সম্পাদক আমিনুল হক ও বন্দর বিষয়ক দ্বিতীয় সহ সম্পাদক হাসান মুরাদ, প্রযুক্তি প্রশিক্ষণ ও আইন বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন রানা, প্রচার ও দপ্তর বিষয়ক সম্পাদক হাসিউদ্দিন আলম রুমি, সাংস্কৃতিক শ্রম ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শিহাব চৌধুরী বিপ্লব।
এছাড়া নির্বাহী সদস্য মো. ওমর ফারুক, সাধন কান্তি বড়ুয়া, আবদুল হাই মাসুম, সিরাজ উদ্দীন আহমেদ, আবদুল মতিন, সাইফুদ্দীন সিদ্দীকি, জামাল উদ্দিন বাবলু, এএসএম ইসমাইল খান, আকতার হোসেন মিলন, অনুপ সেন, আবদুল মান্নান সোহেল ও মোহাম্মদ ফোরকান নির্বাচিত হন।
উল্লেখ্য, এবারের নির্বাচনে দুইটি প্যানেল তথা ‘সমমনা পরিষদ’র আকতার-বাচ্চু প্যানেল এবং ‘সম্মিলিত পরিষদ, সচেতন ফোরাম ও সমন্বয় পরিষদ’র সম্মিলিত ঐক্যজোটের জামান-সবুজ প্যানেলের মধ্যে ২৯টি পদের বিপরীতে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ২ হাজার ৩৩৮ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১ হাজার ৭৩৫ জন।