আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা

23

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আ্যড. আ জ ম মঈন উদ্দীন সভাপতি ও অ্যাড. জিয়া উদ্দিন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। একই প্যানেল আরো ৭ টি পদ সহ সমিতির মোট ১৭ টি পদের মধ্যে ৯ টি পদে বিজয়ী হয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে তারা।
অপরদিকে জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের মোর্শেদ-তাওহীদ প্যানেল সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিসহ ৮ টি পদে বিজয়ী হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচিতরা হলেন সভাপতি পদে সমিতির বর্তমান সভাপতি অ্যাড. আ জ ম মঈন উদ্দিন (প্রাপ্ত ভোট-৩৮৫), সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. জিয়া উদ্দিন আহমদ (প্রাপ্ত ভোট-৩৬৩), সহ-সভাপতি অ্যাড. কফিল উদ্দিন (প্রাপ্ত ভোট-৩২৪), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাড. হোসেন রাহাত ফিরোজ (প্রাপ্ত ভোট-৩৬৪), সহ-সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাড. মোহাম্মদ সাইফুদ্দিন (প্রাপ্ত ভোট-৩৩৪), সদস্য অ্যাড. মোহাম্মদ ইসহাক (প্রাপ্ত ভোট-৩৪৮), অ্যাড. তাজমিন হুদা চৌধুরী (প্রাপ্ত ভোট-৩৪৮), অ্যাড. রফিক উদ্দিন (প্রাপ্ত ভোট-৩১৮), অ্যাড. নাহিদা খানম কক্সী (প্রাপ্ত ভোট-৩১৭)। জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের মোর্শেদ-তাওহীদ প্যানেলের বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ সাদেক উল্লাহ (প্রাপ্ত ভোট-৩৪৩), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাড. মাহবুবুল আলম টিপু (প্রাপ্ত ভোট-৩৫৯), আপ্যায়ণ ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড. কুতুব উদ্দিন (প্রাপ্ত ভোট-৩৬৫), সদস্য পদে অ্যাড. আবুল কালাম ছিদ্দিকী (প্রাপ্ত ভোট-৩৮৫), অ্যাড. ছৈয়দ আলম-২ (প্রাপ্ত ভোট-৩৭৭), অ্যাড. আবুল কাসেম মোহাম্মদ জুনাইদ (প্রাপ্ত ভোট-৩৭২), অ্যাড. নাজিম উদ্দিন (প্রাপ্ত ভোট-৩২৫), অ্যাড. সাব্বির আহমদ (প্রাপ্ত ভোট-৩২০)।
নির্বাচনে সিনিয়র আইনজীবী অ্যাড. মোহাম্মদ শাহজাহান প্রধান নির্বাচন কমিশনার, সহকারী প্রধান নির্বাচন কমিশনার-১ অ্যাড. শ্যামল কান্তি চৌধুরী, সহকারী নির্বাচন কমিশনার-২ অ্যাড. মোহাম্মদ বাকের, কমিশনার অ্যাড. নুর উল আলম, অ্যাড. ফরিদ আহমদ, অ্যাড. আবু ছিদ্দিক, অ্যাড. সিরাজ উল্লাহ দায়িত্ব পালন করেন।
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের মোট ৭১৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬৭৫ জন। তারমধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৬৬৬ জনের মধ্যে ৬৩০ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ৪৭ জনের মধ্যে ৪৫ জন ভোট দিয়েছেন।
গত ২৯ ফেব্রূয়ারি (শনিবার) পৃথক এই ২ টি ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কো-অপ্ট করে ২০ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।