আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন মাহি

12

ঢাকা প্রতিনিধি

জাতীয় সংসদে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন নায়িকা মাহিয়া মাহি। গতকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুর সাড়ে তিনটার দিকে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এ সময় মাহির সঙ্গে ছিলেন তার স্বামী রকিব সরকার ও বাবা আবু বকর। মাহির স্বামীও রাজনীতির সঙ্গে জড়িত। তিনি দীর্ঘদিন ধরে গাজীপুরে রাজনীতি করছেন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য। এদিকে, কিছুদিন আগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। আগামী ২ বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।
মনোনয়ন ফরম কিনে মাহিয়া মাহি বলেন, রাজনীতির মূলনীতি হলো মানুষের সেবা। আর বড় পরিসরে মানুষের সেবা করতে হলে রাজনৈতিক দল থেকে করতে হয়। সেখান থেকে উৎসাহী হয়ে আমি আওয়ামী লীগের হয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপনির্বাচন করার চিন্তা করি। আমি মানুষের সেবা করতে চাই। ভালো কাজ করতে গেলে অনেক বাধা আসবে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফলো করি। তিনি যেভাবে এগিয়ে যান আমিও সাহস নিয়ে সেভাবে এগিয়ে যেতে চাই।
নিজের এলাকা নিয়ে মাহি বলেন, আমার দু’টি উদ্দেশ্য আছে। এক, আমার নির্বাচনী এলাকা অনেকাংশে পিছিয়ে আছে। সেই জায়গা থেকে তাদের সেবা নিশ্চিত করা। দুই, বাংলাদেশে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতো পরিমাণ উন্নয়ন করেছেন-সেই উন্নয়ন সম্পর্কে আমার এলাকার মানুষকে অবহিত করা।
মাহি বলেন, যদি মনোনয়ন পাই তবে সামনের দিনগুলো আওয়ামী লীগের কাজ নিয়ে ব্যস্ত থাকবো। যদি না পাই তবুও আওয়ামী লীগের হয়ে আজীবন কাজ করবো।
প্রসঙ্গত, সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়েছে। ওই আসনে ১ ফেব্রæয়ারি উপনির্বাচন হবে।