আইআইইউসিতে এলআইডি’র ওরিয়েন্টেশন

54

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে এম গোলাম মহিউদ্দিন বলেছেন, আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ একটি লাইব্রেরি যে কোন বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের। যারা আন্তরিকতার সাথে লাইব্রেরির রক্ষণাবেক্ষণ করে, তারা মূলত যতেœর সাথে জ্ঞানকে সংরক্ষণ করে। আইআইইউসি’র নিজস্ব ক্যাম্পাসে আধুনিক ও সমৃদ্ধ লাইব্রেরি গড়ে ওঠায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। গতকাল সকালে কুমিরায় স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি’র লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন ডিভিশন (এলআইডি) আয়োজিত পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স এর ১৮তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে এ আয়োজনে স্বাগত বক্তব্য দেন পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স এর কোর্স কো-অর্ডিনেটর আইয়ুব হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন এডিশনাল লাইব্রেরিয়ান মো. জাহাঙ্গীর আলম এবং ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য দেন মোহাম্মদ আবদুস সালাম ও লিজা আকতার আয়েশা। উপস্থিত ছিলেন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন ডিভিশনের সিনিয়র এসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান মুহাম্মদ শহিদুল ইসলাম।
সভাপতির বক্তব্যে সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. আবদুল মান্নান চৌধুরী বলেন, অর্থনৈতিক উন্নয়নে জ্ঞানের কোন বিকল্প নেই, আর জ্ঞানার্জনে লাইব্রেরির কোন বিকল্প নেই। অবকাঠামো এবং বৈচিত্র্যপূর্ণ গ্রন্থের স্টকের দিক থেকে আইআইইউসি’র লাইব্রেরি নিয়ে গর্ব করা যায়। বিজ্ঞপ্তি