অস্ত্রের মুখে অস্ট্রেলিয়ান জাতের ৩ গরু ডাকাতি

32

কর্ণফুলী থানার শিকলবাহা এলাকার স্টার ডেইরি ফার্ম থেকে কর্মচারীদের অস্ত্রেরমুখে জিম্মি করে তিনটি বিদেশি গাভী নিয়ে গেছে অস্ত্রধারীরা। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেছেন ডেইরি ফার্মের মালিক মো. কামরুন ইসলাম চৌধুরী। অস্ট্রেলিয়ান ফিজিয়ান জাতের তিনটি গরুর মুল্য প্রায় ছয় লাখ টাকা।
ঘটনার প্রত্যক্ষদর্শী ডেইরি ফার্মের কর্মচারি নুর ইসলাম জানান, আমরা তিনজন কর্মচারী ডেইরি চাকরি করি।
প্রতিদিনের মতো কাজ শেষে রাতে যথারীতি ঘুমিয়ে পড়ি। রাত আনুমানিক পৌনে তিনটার সময় ৫/৬ জন লোক ফার্মে ঢুকে অস্ত্র ধরে আমাদের তিনজনের হাত পা বেঁধে মেঝেতে ফেলে কম্বল মুড়িয়ে দেয়। চোখ খুলতে চাইলে টর্চের আলো ধরে রাখে। নড়চড়া করতে চাইলে তারা অস্ত্র দিয়ে আঘাত করছিলো। এভাবে বেশ কিছুক্ষণ পর কারো সাড়াশব্দ না পেলে দাত দিয়ে হাতের বাধন খুলে দেখি খামারে তিনটি গাভী নেই। আশে পাশে খোঁজ নিতে গিয়ে পাশের খালে একটি গরু খুঁজে পায়। বাকী তিনটি তিনটি নিয়ে গেছে।
ডেইরী ফার্মের মালিক কামরুন ইসলাম চৌধুরী জানান, আমার ডেইরি ফার্মে তেরোটি অস্ট্রেলিয়ান ফিজিয়ান জাতের গাভী রয়েছে। এরমধ্যে যে তিনটি গরু নিয়ে গেছে এর বাজারমুল্য প্রায় ছয়লাখ টাকা। খামারটি করতে গিয়ে আমার ঋণ নিতে হয়েছে। যা এখনো শোধ করতে পারিনি।
কর্ণফুলী থানার পরিদর্শক (তদন্ত) জোবাইর সৈয়দ জানান, ডেইরিফার্ম থেকে গরু নিয়ে যাবার বিষয়ে থানার মামলা দায়ের হয়েছে। গরু চুরির সাথে জড়িতদের গ্রেপ্তার ও গরুগুলো উদ্ধারের ব্যাপারে আমরা চেষ্টা করছি।
চিটাগং ডেইরি ফার্ম এসোসিয়েশনের সভাপতি ডা.ম. রমিজ উদ্দিন ডেইরি ফার্ম থেকে অস্ত্রের মুখে গরু নিয়ে যাবার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, বর্তমানে ডেইরি শিল্পে শিক্ষিত তরুণরা এগিয়ে আসছে। নিরাপদ পরিবেশ না পেলে স্বনির্ভর হবার যে স্বপ্ন নিয়ে তরুণরা এগিয়ে আসছে তা বাধাগ্রস্ত হবে। বিনিয়োগে উৎসাহ পাবেনা। ক্ষুদ্র বিনিয়োগকারীদের নিরাপত্তার বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে রাখা খুবই জরুরি।