অবশেষে বার্সেলোনায় ফিরছেন নেইমার

23

গুঞ্জন সত্যি করে অবশেষে বার্সায় ফিরে আসছেন নেইমার। তার সঙ্গে এ নিয়ে আলোচনায় বসেছে বার্সেলোনার পরিচালকরা। ব্রাজিলের ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩ সালে প্রথমবার বার্সায় আসেন তিনি। চার মৌসুম ন্যু ক্যাম্পে কাাঁনোর পর, ২০১৭ সালে ফ্রান্সে পাড়ি জমান ব্রাজিলের অন্যতম তারকা এই ফুটবলার। যোগ দেন প্যারিসের ক্লাব পিএসজিতে (প্যারিস সেন্ট জার্মেই)।
ট্রান্সফারের রেকর্ড গড়ে পিএসজিতে নাম লিখেছিলেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। পিএসজিতে যোগ দিয়ে তিনি দেখছিলেন ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন; কিন্তু ব্যালন তো দূরে থাক, ঠিকমতো মাঠেই নামতে পারছিলেন না তিনি। দুই মৌসুমের অর্ধেকেরও বেশি সময় লড়েছেন ইনজুরির সঙ্গে। এবার তাই পিএসজি ছাড়ারই সিদ্ধান্ত নিয়েছেন নেইমার।
পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই গুঞ্জন ছিল হয়তো বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদেই যোগ দিতে পারেন তিনি। কিন্তু নেইমার সবসময়ই চেয়েছিলেন আবারো বার্সায় ফিরতে। যদিও তার এই চাওয়ার প্রতি এতদিন এতে কোনো সাড়া দেয়নি বার্সা। তবে, আক্রমণভাগে শক্তি বাড়াতে নিজেদের অবস্থান থেকে সরে এসেছে ন্যু ক্যাম্পের ক্লাবটি। এ কারণে অবশেষে নেইমারের সঙ্গে এ বিষয়ে আলোচনায় বসেছে কাতালান ক্লাবটি।
নেইমারকে ছাড়তে রাজি পিএসজিও। তবে তাদের চাহিদা অন্তত পক্ষে ২০০ মিলিয়ন ইউরো। যদি বার্সেলোনা সত্যিই নেইমারকে ফিরিয়ে আনে, তাহলে তার জন্য স্যাক্রিফাইস করতে হবে নেইমারকেও। পিএসজিতে বর্তমানে মৌসুমে ৩৬.৮ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পান নেইমার। বার্সায় ফিরলে মৌসুমে নেইমার পাবেন ২৪ মিলিয়ন ইউরো। আগামী পাঁচ মৌসুমের জন্য নেইমারের সঙ্গে চুক্তি করতে পারে বার্সা এমন গুঞ্জনই শোনা যাচ্ছে।