অবনমন এড়াতে লড়ছে রংপুর

20

জাতীয় লিগে অবনমন এড়াতে ষষ্ঠ রাউন্ডে জয়ের বিকল্প নেই রংপুর বিভাগের। রাজশাহীর বিপক্ষে জয়ের মঞ্চ তৈরি করতে না পারলেও শেষ ম্যাচে প্রথম ইনিংসে লিড পেয়েছে তারা। ২০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে রংপুর ৬ উইকেট হারিয়ে তুলেছে ২২৮ রান। তানবীর হায়দার ৭২ রানে অপরাজিত আছেন। ২ রানের জন্য ফিফটি পাননি আরিফুল হক (৪৮)। রাজশাহীর চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে থেকে শেষ ম্যাচে নামে রংপুর। প্রতিপক্ষের হোম গ্রাউন্ডে রাজশাহীকে তারা গুটিয়ে দেয় ২৫৪ রানে। ৪১ রানে ৬ উইকেট নেন মিডিয়াম পেসার আরিফুল। জবাবে সোহরাওয়ার্দী শুভর (১০৫) সেঞ্চুরিতে ২৭৪ রান তোলে রংপুর। দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উঠে গেছে সিলেট। শেষ দিনে রংপুর নাটকীয় কিছু ঘটাতে না পারলে আগামী মৌসুমে সিলেট নেবে তাদের জায়গাটাই। দ্বিতীয় স্তরে নেমে যাবে রংপুর।
বরিশালে দ্বিতীয় স্তরের ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে প্রথম ইনিংসে ৫২ রানের লিড পেয়েছে ঢাকা মেট্রো। ফজলে মাহমুদের সেঞ্চুরিতে (১৪১) বরিশালের করা ৪১৪ রানের জবাবে দলগত পারফরম্যান্সে ৪৬৬ রান তোলে মেট্রো।
সেঞ্চুরি পান শামসুর রহমান শুভ (১০৩) ও মার্শাল আইয়ুব (১০৯)। আল-আমিন জুনিয়র ৯২, জাবিদ হোসেন ৬২ রানে অপরাজিত থাকেন। ৫২ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেনি বরিশাল। ৩ উইকেট হারিয়ে ৩০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে তারা। আরাফাত সানি জুনিয়র দুটি ও তাসকিন আহমেদ নিয়েছেন একটি উইকেট।