অবতরণকালে চাকা পাংচার, অক্ষত ৩৩ যাত্রীসহ ক্রু

16

বেসরকারি বিমান পরিবহন সংস্থা নভো এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় চাকা ফেটে গেছে। এসময় বিমানে থাকা ৩৩ যাত্রী দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পান। গতকাল রবিবার সকাল পৌনে ১০টায় রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে এই ঘটনা ঘটে।
জানা গেছে, রবিবার সকাল ৯টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরের উদ্দেশে রওনা দেয় নভোএয়ারের এই বিমানটি। পরে শাহ মখদুম বিমানবন্দরে অবতরণের সময় বিমানের পেছনের বাম দিকের একটি চাকা বিকট শব্দে ফেটে যায়। আপাতত সেটি বিমানবন্দরেই আছে। ঢাকায় খবর দেওয়া হয়েছে। সেখান থেকে টেকনিশিয়ান এসে বিমানের চাকা মেরামত করবে। খবর বাংলা ট্রিবিউনের
রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের অ্যারোডো অফিসার দিলারা বেগম জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৯টা ৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে আসে। সকাল পৌনে ১০টায় শাহ মখদুম বিমানবন্দরে অবতরণের পর পেছনের বাম দিকে একটি চাকা ফেটে যায়। পরে যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে আনা হয়।
যাত্রীরা জানান, দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে নভোএয়ারের ফ্লাইটটি। চাকা ফেটে যাওয়ার খবরে তারা ভয় পেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়।
নভোএয়ারের সিনিয়র ম্যানেজার মাহফুজুল আলম বলেন, বিমানটি অবতরণের পর রানওয়ের শেষ স্থানে পৌঁছায়। পরে পেছনের বাম পাশের একটি চাকা পাঙচার হয়ে যায়। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ওই বিমানেই ফিরতি পথে রাজশাহী থেকে ঢাকায় ৬৮ জন যাত্রীর ফেরার কথা ছিল। পরে ঢাকা থেকে আরেকটি বিমান পাঠিয়ে যাত্রীদের রাজশাহী থেকে ঢাকায় নেওয়া হয়েছে।