অপেক্ষায় থাকলো পাইরেটস পঞ্চম জয়ে শেষ ইস্পাহানীর

24

নিজেদের শেষ খেলায় ফ্রেন্ডস ক্লাবকে সাত উইকেটে হারিয়ে ১১ খেলায় নয় জয় ও দুই পরাজয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেও চ্যাম্পিয়ন নাকি রানার্সআপ সেটা জানতে আজকের খেলা শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে পাইরেটস অব চিটাগাংকে। কারণ আজ শেষ দিনের খেলায় মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ও এখনো পয়েন্টের মুখ না দেখা শতদল ক্লাব। আজকের খেলায় যদি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি জিতে যায় তাহলে পাইরেটসের সমান ১৮ পয়েন্ট নিয়ে হেড টু হেড ম্যাচ জয়ী বন্দর ক্রীড়া সমিতিই চ্যাম্পিয়ন হবে। আর যদি উল্টোটা ঘটে তবে এবারের চ্যাম্পিয়ন পাইরেটস অব চিটাগাং। অন্যদিকে ১১ ম্যাচে ছয় জয় ও পাঁচ পরাজয়ে ১২ পয়েন্টে গিয়ে এবারের লিগ শেষ করেছে ফ্রেন্ডস ক্লাব।
দিনের অন্য খেলায় রাইজিং স্টারকে অষ্টম হারের স্বাদ দিয়ে নিজেদের পঞ্চম জয় তুলে নিয়ে লিগ সম্পন্ন শেষ করেছে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব।
এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফ্রেন্ডস ক্লাব ও পাইরেটস অব চট্টগ্রামের মধ্যকার খেলায় টস হেরে ফ্রেন্ডস ক্লাব আগে ব্যাট করতে নেমে প্রতিপক্ষের বোলার ওয়াহিদুল আলমের ঘূর্ণিতে ৩৪.৪ ওভারে মাত্র ৯৫ রান সংগ্রহ করতেই সবকটি উইকেট হারায়। দলের পক্ষে আল আমিন ২১, ইফতেখার ২১, মো শোয়াইব ১১ এবং আশরাফুল ১৯ রান করেন। পাইরেটসের হয়ে ওয়াহিদুল আলম একাই তুলে নেন পাঁচটি ্উইকেট। এছাড়া অংশুমান দুটি উইকেট নেন।
৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাইরেটস তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। দলের হয়ে পেয়ার মোহাম্মদ সৌরভ ২৮, রাকিবুল ২০* এবং নাইম ইসলাম ২০* রান করেন। ফ্রেন্ডসের পক্ষে আশরাফুল হোসেন দুটি উইকেট নেন।
সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ইস্পাহানী স্পোর্টিং ও রাইজিং স্টার ক্লাবের মধ্যকার খেলায় টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২৫৪ রান সংগ্রহ করে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। রাইজিংয়ের পক্ষে মনির তিনটি উইকেট নেন। উদ্বোধনী ব্যাটসম্যান পিনাক ঘোষ খেলেন সর্বোচ্চ ৮৮ রানের দুর্দান্ত ইনিংস। অন্যদের মধ্যে মাহিদুল ইসলাম ৬২ এবং সাখাওয়াত হোসেন করেন ৪১ রান।
জবাবে ব্যাট করতে নেমে রাইজিং স্টার ক্লাব ৪৭.২ ওভারে ২৪৫ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৯০ রান আসে আরাফাত খানের ব্যাট থেকে। অন্যদের মধ্যে আরেফিন রাব্বি ৩৫, তারেক ২২ আসাদুর ৩০, এবং মোস্তফা ৩৭ রান করেন। ইস্পাহানীর পক্ষে আমজাদ, শাহদাত, রিয়াদ ও ফাহাদ বিন হক প্রত্যেকে দুটি করে উইকেট নেন।
আজ শেষ দিনের খেলার এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতি ও শতদল ক্লাব এবং সাগরিকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ ও এফএমসি স্পোর্টস ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে।