অপরাজিত থেকেই ভারত জয় টাইগ্রেসদের

58

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা বেশ ভালভাবেই সাড়লো বাংলাদেশের নারী ক্রিকেটাররা। গতকাল চার দলের টুর্নামেন্টের ফাইনালে ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়েছে টাইগ্রেসরা। সেই সাথে অপরাজিত থেকে বাগিয়ে নিয়েছে চ্যাম্পিয়ন হবার গৌরবও।
বাংলাদেশের দেয়া ১১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারতের নারীরা। সালমা-জাহানারার পেস তোপে দুই রানেই হারিয়ে বসে তিন উইকেট।
এরপর এই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি স্বাগতিকরা। নিয়মিত উইকেট পতনে ৮ উইকেটের খরচায় ১০৭ রান তুলতেই থেমে যায় তাদের ইনিংস।
বাংলাদেশের হয়ে অধিনায়ক সালমা খাতুন এবং জাহানারা নেন দুইটি করে উইকেট।
এর আগে ভারতের পাটনায় টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশের নারীরা। শুরুটা বেশ দুর্দান্ত করে টাইগ্রেসরা। ১ উইকেট হারিয়ে ১৪ তম ওভারেই তোলে ৮৫ রানের সংগ্রহ পায় সফরকারীরা। দ্বিতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েন সানজিদা-মুরশিদা। কিন্তু ১৪ তম ওভারে এই দুই ব্যাটসম্যানের পরপর বিদায়ে বাংলাদেশের রানের চাকা কিছুটা মন্থর হয়ে পড়ে।
এরপর শুরু হয় বাংলাদেশের শিবিরে আসা যাওয়ার মিছিল। এসময় দলের হাল ধরেন শারমিন সুলতানা এবং নিগার সুলতানা। এই দুই জনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের খরচায় ১১৭ রান তোলে সালমা-জাহানারারা।