অপকর্মের কথা শুনে ফিরে পেতে নারীর মামলা

30

পরকালে জান্নাত লাভের আশায় ২০১৬ সালে কাগতিয়া দরবারে জায়গা দান করেন লায়লা বেগম নামে এক মহিলা। কিন্তু পীরের নানা অপকর্মের কথা শুনে সেই জায়গা ফেরত নিতে গতকাল রবিবার রাউজান সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন তিনি।
জানা গেছে, পৌরসভার সুলতানপুর ৬নং ওয়ার্ডের ছিটিয়াপাড়ার লায়লা বেগম পরকালে জান্নাত লাভের আশায় স্বামী কাছ থেকে প্রাপ্ত সম্পত্তি ২০১৬ সালে কাগতিয়া দরবার শরীফকে দান করেন। না বুঝে এ কাজ করায় তিনি এখন অনুতপ্ত। এখন সম্পত্তি ফেরত পেতে আদালতে দলিল বাতিলের মামলা করেন তিনি।
এ বিষয়ে বাদীর আইনজীবী এডভোকেট শফিউল আজম বলেন, মামলার বাদী লায়লা বেগমকে মুনিরীয়ার লোকজন বেহেস্ত পাওয়ার কথা বললে তিনি জায়াগা দান করেন। কিন্তু পীরের নানা কুর্কীতির কথা শুনে তিনি ও তার পরিবারের সদস্যরা তওবা করে মুনিরীয়ার সাথে সম্পর্ক ছিন্ন করে দলিল বাতিল চেয়ে দেওয়ানী কার্যবিধির ৩৯ ধারায় রাউজান সিনিয়র সহকারী জজ সুব্রত দাশের আদালতে মামলা করেন।
এ বিষয়ে জানতে উপজেলা যুবলীগের যগ্ম সম্পাদক আহসান হাবীব হাসান বলেন, মহিলা আমার এলাকার বাসিন্দা। ভন্ডপীর মুনির উল্লাহর সহযোগীদের খপ্পরে পড়ে নিজসম্পত্তি দান করেন।
এ ব্যাপারে রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন, মুনিরীয়ার জগণ্য সব কর্ম আস্তে আস্তে বেরিয়ে আসছে। সরলমনা মানুষকে ধর্মের দোহাই দিয়ে গ্রাম অঞ্চলে ঘরে ঘরে দানবক্স বসিয়ে টাকা এবং সম্পদ হাতিয়ে নিয়েছে এ জঙ্গি সংগঠনটি। এরই অংশ বেহেস্ত পাওয়ার কথা বলে লায়লা বেগমের জায়গা নেওয়া।