অক্টোবর মাসে সুবিধাবঞ্চিতদের সেবা দেবে লায়ন্স

27

লায়ন্স জেলা ৩১৫-বি৪ অক্টোবর মাসে (এক থেকে ৩১ তারিখ পর্যন্ত) প্রতিদিন সুবিধাবঞ্চিত মানুষের জন্য একাধিক সেবা কর্মসূচি গ্রহণ করেছে বলে জানিয়েছেন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক এমজেএফ। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর জামালখানে চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।
তিনি বলেন, ২২ বছর আগে লায়ন্স জেলা ৩১৫-বি৪ বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়। এটি একমাত্র জেলা, যা ঢাকার বাইরে কর্মকান্ডের ব্যাপ্তি ঘটিয়ে ৯১টি ক্লাবের মাধ্যমে ২৭০০ এর বেশি লায়ন সদস্য দুস্থ মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছেন। এছাড়াও লায়ন কার্যক্রমকে সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে একটি স্বতন্ত্র লিও জেলা বলিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। লিও জেলায় প্রায় এক হাজারের অধিক সদস্য ৩৮টি ক্লাবের মাধ্যমে সেবামূলক কাজে সহযোগিতা করে চলছেন।
কামরুন মালেক বলেন, প্রতি বছর প্রত্যেক গভর্নর সেবা কর্মকান্ড পরিচালনায় একটি কল প্রদান করে থাকেন। আমি ২০১৯-২০২০ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছি। এ ঘোষণাকে সামনে রেখে মানবকল্যাণে সেবা কর্মকান্ড পরিচালনা করছি। সীমিত সময়ের মধ্যে লায়ন্স জেলা ৩১৫-বি৪ কিছু কর্মকান্ড ও প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে রয়েছে ‘হাসির তরে সেবা’, ‘সময়ের সাথে সেবার মাঝে’, ‘আই ইনস্টিটিউট প্রতিষ্ঠা’, ‘সিএলএফ কমপ্লেক্স মাস্টারপ্ল্যান’, ‘ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড’, ‘অন্ধত্ব দূরীকরণ’, ‘ডিটিই ক্যাম্প’, ‘ক্ষুধা নিবারণ’, ‘ডায়াবেটিস সচেতনতা’, ‘তরুণদের জন্য কার্যক্রম’ ইত্যাদি।
সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন প্রেস কনফারেন্স কমিটির চেয়ারম্যান শাহেদুল ইসলাম চৌধুরী ও সঞ্চালনা করেন সেক্রেটারি লায়ন হাসান আকবর। উপস্থিত ছিলেন লায়ন এমএ মালেক, নাজমুল হক চৌধুরী, পি আর সিনহা, ডা. শ্রীপ্রকাশ বিশ্বাস, মোস্তাক হোসাইন, রুপম কিশোর বড়ুয়া, কবীর উদ্দিন ভূঁইয়া, এমডিএম কামাল উদ্দিন চৌধুরী, এসএম শামসুদ্দিন, শাহ আলম বাবুল ও সিরাজুল হক আনসারী।
বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রথম ভাইস গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য, দ্বিতীয় ভাইস গভর্নর লায়ন আল সাদাত দোভাষ, সদ্য প্রাত্তন জেলা গভর্নর লায়ন নাসরিুদ্দীন চৌধুরী, চিফ কো-অডিনেটর লায়ন মনজুর আলম মনজু।