বেশি দামে পেঁয়াজ বিক্রি

৬ দোকানিকে এক লাখ টাকা জরিমানা

16

মূল্য তালিকার চেয়ে ১৫-২০ টাকা বেশি দামে বিক্রি করে পেঁয়াজের খুচরা বাজার প্রভাবিত করায় নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয় খুচরা দোকানিকে মোট এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। খবর বিডিনিউজের
গতকাল বৃহস্পতিবার নগরীর কাজীর দেউড়ি, কর্ণফুলী শপিং কমপ্লেক্স, দুই নম্বর গেট এবং বহদ্দারাহাট কাঁচা বাজারে যৌথভাবে এ অভিয়ান পরিচালনা করে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম বলেন, খুচরা বিক্রির আড়ালে বেশি পরিমাণে পেঁয়াজ কিনে এনে পাইকারিতে অন্য দোকানদারদের কাছে পেঁয়াজ বিক্রি করছিল দুই নম্বর গেট এলাকার মাবিয়া স্টোর ও বহদ্দারহাট হক মার্কেটের মা-বাবা স্টোর।
তারা ১০৫ টাকা কেজি দরে অন্য দোকানদারের কাছে পেঁয়াজ বিক্রি করছিল। যার প্রভাব পড়ছিল খুচরা বাজারে। এ কারণে মাবিয়া স্টোরকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা এবং মা-বাবা স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া কর্ণফুলী মার্কেটের মক্কা স্টোর ও জালাল স্টোরকে পাঁচ হাজার টাকা করে এবং কাজীর দেউড়ির ভাই ভাই ডিপার্টমেন্টাল স্টোর ও ইলিয়াস স্টোরকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।
জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, মূল্য তালিকায় ১০৫ টাকা লেখা থাকলেও ১২০-১২৫ টাকা কেজি দরে এসব দোকানে খুচরায় পেঁয়াজ বিক্রি হচ্ছিল।
এদিন অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম হোসেন এবং ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহিদা ফাতেমা চৌধুরীও অংশ নেন।