স্বর্ণমেলার দ্বিতীয় দিন

৬২২৭ ভরির ঘোষণা, আয়কর প্রদান

10

তিন দিনব্যাপী স্বর্ণমেলার দ্বিতীয় দিন গতকাল সোমবার চট্টগ্রামে ৬ হাজার ২২৭ ভরি স্বর্ণ, ১ ক্যারেট হীরা, ২ হাজার ৩৯৫ ভরি রৌপ্যের ঘোষণা দিয়েছেন ৬৬ জন স্বর্ণ ব্যবসায়ী। এর বিপরীতে আয়কর জমা হয়েছে ৬৫ লাখ ৬৪ হাজার ৬২ টাকা।
মেলার প্রথম দিন গত রোববার নগরীতে ৮২৯ ভরি স্বর্ণ, ২ দশমিক ৫ ক্যারেট হীরা ও ১৭০ ভরি রৌপ্যের বিপরীতে আয়কর জমা পড়েছে ৮ লাখ ৫২ হাজার টাকা।
নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিকের পিএইচপি পেলিকান মেহজাবিন ভবনে গত রবিবার স্বর্ণমেলা শুরু হয়। আয়কর বিভাগ আয়োজিত এ মেলায় নিবন্ধিত স্বর্ণ ব্যবসায়ী সমিতির সদস্যদের অঘোষিত ও মজুদ স্বর্ণ, স্বর্ণালংকার, কাট ও পলিশড ডায়মন্ড এবং রৌপ্যের ঘোষণার বিপরীতে কর পরিশোধের সুযোগ দেওয়া হচ্ছে। প্রতি ভরি স্বর্ণে ১ হাজার টাকা, রৌপ্যের জন্য ৫০ টাকা, প্রতি ক্যারেট কাট ও পলিশড ডায়মন্ডের জন্য ৬ হাজার টাকা কর পরিশোধ করতে হবে। খবর বাংলানিউজের
এছাড়া মেলায় রয়েছে স্বর্ণ ব্যবসায় জড়িত নতুন করদাতাদের ইটিআইএন প্রদান, নগরীর প্রতিটি কর অঞ্চলের জন্য পৃথক বুথে ঘোষণা ফরম গ্রহণ, আয়কর পরিশোধের জন্য সোনালী ব্যাংক লিমিটেডের বুথ ও পরামর্শ কেন্দ্র। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। নতুন করদাতাদের ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্ট বা জাতীয় পরিচয় পত্রের ছায়াকপি সঙ্গে আনতে অনুরোধ জানানো হয়েছে।