৫০ ও ৫১তম সমাবর্তন মানবিক সমাজ গঠনে কাজ করছে বোধন : গোলাম কুদ্দুছ

5

নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে বোধন আবৃত্তি স্কুলের ‘ক’ বিভাগের ছড়া ও কবিতা বিভাগ শিক্ষার্থী বর্ষ ২০১৭-২০১৮ এবং ‘খ’ বিভাগের বড়দের ৫০ ও ৫১তম সমাবর্তন গত ৫ আগস্ট সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, অতিথি ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, বাংলাদেশ গীতিকবি সংসদ চট্টগ্রাম বিভাগের সভাপতি লিয়াকত হোসেন খোকন।
প্রধান অতিথি গোলাম কুদ্দুছ বলেন, চট্টগ্রামের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলন ও কর্মকান্ডে বোধন সবসময় অগ্রগামী ভূমিকা পালন করে যাচ্ছে, যা এই দেশের কাছে, মুক্তিযুদ্ধের চেতনার কাছে, মানবিক সমাজ গঠনের প্রচেষ্টার কাছে বোধনের দায়বদ্ধতাকে স্মরণ করিয়ে দেয়। বোধন সে কাজ করে যাচ্ছে নিরন্তর, যা অনেকের কাছে অনুকরণীয়।
অনুষ্ঠানে বোধন আবৃত্তি স্কুলের প্রয়াত অধ্যক্ষ রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা-২০১৯ এর আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয় এবং আবৃত্তি প্রতিযোগিতার প্রকাশনার মোড়ক উন্মোচন করেন গোলাম কুদ্দুছ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম-এর আহবায়ক আবদুল হালিম দোভাষ। স্বাগত বক্তব্য দেন বোধনের আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী। অনুষ্ঠানে প্রশিক্ষণ শেষে উত্তীর্ণ শিক্ষার্থীরা প্রধান অতিথির হাত থেকে সনদ গ্রহণ করেন। ‘ক’ বিভাগে শিশু শিক্ষার্থীদের সমবেত আবৃত্তি ‘বঙ্গবন্ধু অতঃপর বাংলাদেশ’ এবং ‘খ’ বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় একক ও বৃন্দ আবৃত্তি ‘আমার পরিচয়’ পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি