স্বচক্ষে রাউজান দেখা কর্মসূচি শুরু আজ

২৪৩ বর্গকিলোমিটার পায়ে হাঁটবেন এমপি ফজলে করিম

রাউজান প্রতিনিধি

98

২৪৩ বর্গকিলোমিটারের রাউজান পায়ে হেঁটে ‘স্বচক্ষে রাউজান দেখা’ কর্মসূচি হাতে নিয়েছেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। আজ সোমবার সকাল ৮টায় উপজেলার সর্ত্তার ঘাট ইছাপুর সড়ক থেকে ব্যতিক্রমধর্মী এই কর্মসূচি উদ্বোধন করা হবে। এতে উপজেলার প্রায় ১০ হাজার নেতাকর্মী যোগদান করবেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।
১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে রাউজান থেকে তৎকালীন পার্লামেন্টারিয়ান একেএম ফজলুল কবির চৌধুরীর পুত্র ও উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপিকে মনোনয়ন দেওয়ার পর থেকে আজ অবধি তিনি সাংসদ হিসেবে দায়িত্ব পালন করছেন। রাউজানের উন্নয়ন, শান্তি এবং জনগণের কল্যাণে নিবেদিত প্রাণ এই সাংসদ সকল মানুষকে নিজের পরিবারের সদস্য মনে করে রাতদিন শ্রম দিয়েছেন এলাকার উন্নয়নে। সেই জনপদকে আরো সমৃদ্ধ করতে আজ রাউজানবাসীর সুখ-দুঃখের গল্প শুনতে, উন্নয়ন কাজ তদারকি করতে পায়ে হেঁটে সমগ্র রাউজান ঘুরে দেখার আয়োজন করেছেন তিনি।
সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ইতোমধ্য উপজেলা পর্যায়ে সর্বপ্রথম স্কুল ফিডিং কর্মসূচি, ১ ঘণ্টায় ৪ লক্ষ ৮৭ হাজার চারা রোপণ, একদিনে ১৫শ ব্যাগ রক্ত সংগ্রহের রেকর্ড গড়াসহ বিভিন্ন চমক জাগানো কর্মসূচি উপহার দিয়েছেন।
জানা গেছে, পায়ে হেঁটে ২৪৩ বর্গকিলোমিটারের রাউজানে ১টি পৌরসভা ও ১৪ ইউনিয়ন ঘুরে দেখা শুরু করবেন সাংসদ। যেখানে রাত হবে, সেখানে নেতাকর্মীদের নিয়ে রাত্রি যাপনের বিশেষ ব্যবস্থা থাকবে। এ কর্মসূচি বাস্তবায়নে সাংসদ ফজলে করিমের উন্নয়নের সংক্ষিপ্ত ফিরিস্তি সম্বলিত লিফলেট, পোস্টার প্রকাশ করা হয়েছে। পায়ে হাঁটা কর্মস‚চিতে অংশ নিতে সাধারণ মানুষ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের জন্য বানানো হয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত টুপি, গেঞ্জি ও কটি। কর্মসূচি চলাকালীন সবার মাঝে বিতরণ করা হবে লিফলেট।