১৪ নভেম্বর থেকে ফোক ফেস্ট

3

পঞ্চমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। আগামী ১৪ নভেম্বর শুরু হবে বাঙালি লোকসংগীতের এই বড় আসর। চলবে ১৬ নভেম্বর পর্যন্ত। বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত উপভোগ করা যাবে অনুষ্ঠানটি।
আয়োজক সূত্রে জানা গেছে, এবার আসরে বিশ্বের ৬টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পী ও কলাকুশলী জড়ো হবেন একই মঞ্চে।
প্রতিবারের মতো এবারও বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করা যাবে। রেজিস্ট্রেশন ৬ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১০ নভেম্বর পর্যন্ত। এজন্য িি.িফযধশধরহঃবৎহধঃরড়হধষভড়ষশভবংঃ.পড়স ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্র/ ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস।
গত ২৩ অক্টোবর রাজধানীর একটি রেস্তোঁরায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ ও প্রখ্যাত লোকসংগীতশিল্পী, সংগীত গবেষক ফকির শাহাবুদ্দিন।
সংবাদ সম্মেলনে অতিথিরা সবাই বাংলা লোকসংগীতের রতœরাজিকে বিশ্বের সামনে তুলে ধরা এবং প্রসারের জন্য কাজ অব্যাহত রাখার বিষয়ে আলোচনা করেন।