আলীকদমে র‌্যাবের হাতে ৩ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তা

১৩টি অস্ত্র, ১৯ রাউন্ড গুলি উদ্ধার

36

বান্দরবানের আলীকদম সদরের পান বাজারে র‌্যাব-৭ গোপন সূত্রের ভিত্তিতে কিছু অস্ত্র ব্যবসায়ীকে আগ্নেয়াস্ত্র কেনা-বেচাকালে গ্রেপ্তার করা হয়েছে। লে.কমান্ডার আশেকুর রহমান,সিনিয়র এএসপি শাহেদা সুলতানার নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে র‌্যাব ৫টি এসবিবিএল, ৮টি ওয়ান শুটারগান ও ১৯ রাউন্ড গুলিসহ তিন জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত বলে জানায়। র‌্যাব জানায় সীতাকুÐের ছিন্নমূল এলাকার সন্ত্রাসী মো.দুলাল বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে এলাকায় প্রভাব বিস্তারের লক্ষ্যে অবৈধ অস্ত্র মজুদ রাখে। ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন মো.দুলাল মিয়া (৪০),মো.ফারুক (২৮) ও মো.আজগর আলী (২২)। তাদের বাড়ি আলীকদম সদর ইউনিয়নের কলাঝিরি আলীকদম সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল মতিন মেম্বারের এলাকায়। তাদের আলীকদম থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাব এর সিনিয়র সহকারী পুলিশ সুপার, সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান।
গতকাল দুপুরে মোটরসাইকেল যোগে ফুলের ঝাড়–র ভিতরে করে দেশীয় অস্ত্র আনার গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৭ এর সদস্যরা তিনজনকে তল্লাশি করে। এসময় ফুলের ঝাড়–র ভেতর থেকে অস্ত্র বহনকারী দুটি মোটর সাইকেলসহ তিনজনকে আটক করা হয়। আটকের পরপরই র‌্যাব তাদের কক্সবাজার এর কার্যালয়ে নিয়ে গেছে বলে জানান স্থানীয়রা।
এ ব্যাপারে আলীকদম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.রফিক উল্লাহ বলেন,উদ্ধারের বিষয়টি জেনেছি। তবে এ ব্যাপারে র‌্যাব আমাদেরকে কিছুই জানায়নি। উদ্ধার ও আটক ব্যাক্তিদের চট্টগ্রাম র‌্যাব-৭ এর কার্যালয়ে নিয়ে গেছে বলে জানতে পেরেছি।