স্কুলে ইসকনের প্রসাদ বিতরণ

হাটহাজারীতে প্রতিবাদ সভা-বিক্ষোভ মিছিল

হাটহাজারী প্রতিনিধি

43

চট্টগ্রামে প্রায় ৩০টি স্কুলে ‘ইসকন’ তাদের রথযাত্রা উপলক্ষে সপ্তাহব্যাপী ‘ফুড ফর লাইফ’ কর্মসূচির মাধ্যমে মুসলিম কোমলমতি শিক্ষার্থীদের মাঝে দেবতার নামে উৎসর্গকৃত প্রসাদ বিতরণের প্রতিবাদে হাটহাজারীতে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় উক্ত কর্মসূচির আয়োজন করে মুসলিম ছাত্র জনতা ঐক্য পরিষদ।
এতে বক্তারা ইসকনের সা¤প্রদায়িক কৃতকর্মের নানা বর্ণনা দিয়ে তীব্র ক্ষোভ ও বিষ্ময় প্রকাশ করেন। এছাড়া এক ধর্মের শিশুকে অন্য ধর্মের আচার চাপিয়ে দেয়া সাংবিধানিক অপরাধ দাবি করে এর বিচার দাবি করেছেন তারা।
এতে সভাপতিত্ব করেন মাওলানা এমরান সিকদার। মাওলানা কামরুল ইসলাম কাছেমী ও মুফতি মাসউদু রহমান চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুমতাজুল করিম (বাবা হুজুর), বিশেষ অতিথি ছিলেন মাওলানা মীর মুহাম্মদ ইদ্রিস, বক্তব্য রাখেন আহসানুল­াহ, মাওলানা নাসিম, নুর মুহাম্মদ, মাওলানা হাফেজ আব্দুল মাবুদ, মাওলানা মহিউদ্দিন, মাওলানা আসাদ প্রমুখ।
সমাবেশে বক্তারা আরো বলেন, আমরা চাই সকল ধর্মের মানুষ এখানে স¤প্রীতি বজায় রেখে সহাবস্থান করুক। কিন্তু কিছু উগ্রবাদি বিভিন্ন সময় উস্কানিমূলক বিভিন্ন কার্যক্রম চালিয়ে সেই পরিবেশ নষ্ট করার পাঁয়তারা চালাচ্ছে। এর পরিণতি ভয়াবহ হয়ে দেখা দিতে পারে। দেশ ও জাতির কল্যাণের কথা চিন্তা করে সরকারের উচিত এখনই এই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা।
সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি হাটহাজারী ডাকবাংলো চত্বর হতে শুরু হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের বাসস্ট্যান্ড মোড়, হাটহাজারী কলেজ গেট হয়ে পুনরায় ডাক বাংলো চত্বরে এসে শেষ হয়।