হাটহাজারীতে পাঁচ শিক্ষকদের স্মরণ সভা

হাটহাজারী প্রতিনিধি

7

হাটহাজারীতে প্রয়াত শিক্ষকদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখার নেতৃবৃন্দরা উক্ত স্মরণ সভার আয়োজন করে। গত ১৭ অক্টোবর সকাল ১১টায় হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে বিদ্যালয়ের এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির হাটহাজারী উপজেলা শাখার সভাপতি ফিরোজ চৌধুরীর সভাপতিত্বে উক্ত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী।
শিক্ষক মো. চাঁন মিয়া ও মহিউদ্দিন মহিম এর যৌথ সঞ্চালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফরিদ আহমদ, হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রঞ্জিত কুমার নাথ, চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক অঞ্চল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক শিমুল কান্তি মহাজন, চট্টগ্রাম উত্তর জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকির হোসেন, হাটহাজারী উপজেলা শাখার সাবেক সভাপতি এমরান হোসেন, হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং কলেজের অধ্যক্ষ আলী আহম্মদ ও প্রাথমিক শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলা শাখার সভাপতি রমজান আলী চৌধুরী। সভায় বক্তাগণ বলেন, বর্তমান সময়ে প্রয়াত শিক্ষকদের মতো শিক্ষকনেতার খুবই প্রয়োজন।
প্রায়াত শিক্ষকদের কর্মদক্ষতার কারণে নতুন প্রজন্মের শিক্ষকরা তাদের মনে রাখবে। কারণ তারা জীবদ্দশায় স্ব স্ব প্রতিষ্ঠানে সর্বশেষ প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করার পাশাপাশি শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক, উত্তর জেলা ও উপজেলা শাখার বিভিন্ন পদে আসীন ছিল। ওই সময় তারা শিক্ষকদের মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় যথাযথ দায়িত্বশীলের ভূমিকা পালন করেছে। এছাড়া শিক্ষকদের সরকারি-বেসরকারি নানা সুযোগ-সুবিধা পেতে অক্লান্ত পরিশ্রম করে গেছেন। এর আগে অনুষ্ঠানের শুরুতে প্রয়াত শিক্ষকদের স্মরণে একটি স্মরণ সভা স্মারক জ্যোতির মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। শোকসভা শেষে প্রয়াত পাঁচ শিক্ষক সুনীল চক্রবর্তী, জানে আলম, ফরিদ আহমদ, মোছলেহ উদ্দিন ও মোহাম্মদ রফিকের রূহের মাগফেরাত কামনা করে মোনজাত করা হয়।