হাটহাজারীতে ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত

হাটহাজারী প্রতিনিধি

207

ঘড়ির কাটায় সময় তখন বেলা ১১টা। বাসা থেকে বের হয়েছে বাবার জন্য ২০ টাকা মূল্যের একটি মোবাইল কার্ড আনতে। বের হয়ে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়ক পার হওয়ার সময় কাপ্তাইমুখী একটি ট্রাকের চাপায় ইফতেখার উদ্দিন শিহাব (১২) নামে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়। গতকাল বুধবার চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের হাটহাজারী উপজেলাধীন শিকারপুর ইউনিয়নের নজুমিয়া হাটস্থ মা-মনি ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। নিহত শিহার ওই এলাকার বুড়িশ্চর উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। সে উক্ত ইউনিয়নের বাথুয়া গ্রামের লাল মিয়া টেন্ডল বাড়ির মধ্যপ্রাচ্য প্রবাসী মো. জামাল উদ্দিন এর পুত্র। তবে বর্তমানে তারা নজুমিয়া হাট এলাকায় একটি ভবনে বাসা ভাড়ায় বসবাস করছিল।
এ ব্যাপারে জানতে চাইলে মদুনাঘাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল করিম সাংবাদিকদের বলেন, শিকারপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক এর সহযোগিতায় লাশ উদ্ধার করা হয়। ঘাতক ট্রাকটি (চট্টগ্রাম-ট ০৫-০১৭৪) আটক করা হয়েছে। ট্রাকটি বর্তমানে আমাদের হেফাজতে রয়েছে। তবে চালক সুকৌশলে পালিয়ে গেছে।
এদিকে ওই মর্মান্তিক দুর্ঘটনার পরপর মহাসড়কে লোকজন জড়ো হতে থাকলে সড়কে যান চলাচল কিছুটা বিঘিœত হয়। এছাড়া সড়ক দূর্ঘটনায় স্কুল ছাত্র শিহাবে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। তার আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশি ও সহপাঠীদের আহাজারিতে এলাকার আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। পুত্র-শোকে গর্ভধারীনি মা বিলাপ করতে করতে বারবার অজ্ঞান হচ্ছেন।