নিটল টাটা মোটরসের গ্রাউন্ড মেলা উদ্বোধনকালে সিটি মেয়র

‘হাইওয়ে মিনি’ পরিবহন সেক্টরে ইতিবাচক পরিবর্তন আনবে

21

চট্টগ্রাম নগরীর আউটার স্টেডিয়ামে নিটল টাটা মোটরস্ এর গ্রাউন্ড মেলা শুরু হয়েছে। ৪ (চার) দিন ব্যাপী এ মেলা আগামী শুক্রবার পর্যন্ত সকলের জন্য উম্মুক্ত থাকবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে সভাপতিত্ব করেন নিটল টাটা গ্রæপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহ্মদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাটা মোটরস্ লি. এর ভাইস প্রেসিডেন্ট ও হেড মি.রাজেশ কাউল। এ সময় টাটা মোটরস্ লি.এর জেনারেল ম্যানেজার অভিষেক মাথুর, প্রজেক্ট ম্যানেজার ভিশাল শরমা, নিটল টাটার সিইও মোস্তাক আহমেদ, পরিচালক এস এ ফারুক প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেছেন বাংলাদেশের গণ পরিবহন ব্যবস্থায় অবৈজ্ঞানিকভাবে প্রস্তুতকৃত যান পরিবহনের আধিক্য বেশি। দেশে সড়ক দুর্ঘটনার পেছনে এটিও একটি বড় কারণ। অন্যদিকে বেশি এক্সেল লোড বিশিষ্ট গাড়ি চলাচলের কারণে আমাদের দেশে সড়কগুলো তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তাই সময়ের চাহিদার কথা মাথায় রেখে টাটা মোটরস্ আবিস্কৃত হাইওয়ে মিনি পরিবহন । যা আমাদের দেশের জন্য সময় উপযোগি পরিবহন। এ পরিবহনটি বাজারজাতকরণে এগিয়ে এসেছে নিটল মোটরস্ লি.। রাস্তায় ভারি যানবাহন চলাচলের চেয়ে অপেক্ষাকৃত হালকা পরিবহন চলাচল করলে সড়ক দীর্ঘস্থায়ীর পাশাপাশি দেশের যানজটের সমস্যাও অনেকাংশে হ্রাস পাবে। এ হাইওয়ে মিনি দেশে পরিবহন ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। আগামী প্রজন্মের জন্য একটি বসবাসযোগ্য নগরী গড়ে তুলতে তার নিরলস প্রচেষ্টার কথা উল্লেখ করে মেয়র বলেন, যে কোন নগরে জনবান্ধব পরিবহন, ফুটপাত, বাস রেপিড ও ট্রানজিট সিস্টেম ব্যবস্থা থাকা বাঞ্ছনীয় । তাই জনবান্ধব পরিবহন ব্যবস্থা, সুশৃংখল নাগরিক সমাজ গঠনে সচেতনতা সৃষ্টি অপরিহার্য। এই জন্য তিনি পরিবহনের ক্ষেত্রে টাইমফ্রেম নির্ধারণ করে নগর উন্নয়নের একটি রূপরেখা তৈরি ও বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।
সভাপতির বক্তব্যে নিটল টাটার চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ বলেন, চট্টগ্রাম নগরীর উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। এর কারিগর হচ্ছে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ নগরীর উন্নয়নের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে নিটল টাটার পক্ষ থেকে তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। নিটল মোটরস্ এর চেয়ারম্যান আরো বলেন, চট্টগ্রাম একটি বাণিজ্যিক শহর। এই শহরে তাদের ব্যবসার প্রসারের লক্ষে নিটল মোটরস ক্রেতাগণকে সুলভ মূল্যে গাড়ি ক্রয়সহ নানামুখি প্রনোদনা আয়োজনের কথা তিনি উল্লেখ করেন। পরে মেয়র মেলায় বিক্রিত গাড়ি ক্রেতাদের মধ্যে গাড়ির চাবী হস্তান্তর এবং র‌্যাফেল ড্রয়ের বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। বিজ্ঞপ্তি