চকবাজারে আবারও অভিযান

সড়ক ও ফুটপাতের ১৫০ দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক

4

চকবাজার কেবি আমান আলী সড়ক ও কাঁচাবাজার এলাকায় আবারও উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
উল্লেখ্য, গত ২২ জানুয়ারি একই সড়কে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছিল ভ্রাম্যমাণ আদালত। উচ্ছেদের পর আবারও দখল হওয়ায় জরিমানা নয় তল্পিতল্পাসহ উঠিয়ে দেওয়া হয়েছে ভাসমান হকারদের। এমনটায় জানিয়েছেন স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস। তিনি আরও জানান, গতবারের অভিযানে ২শ দোকানিকে উচ্ছেদ করা হয়েছিল। কিন্তু তারা কথা শুনেনি। বরঞ্চ কয়েকদিন পর আবার সড়ক-ফুটপাত দখল করে বাণিজ্য করে গেছে। এতে মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। তাই তাদের এবারে কোনো জরিমানা করা হয়নি। একদম তল্পিতল্পাসহ উচ্ছেদ করা হয়েছে। এটা সর্বশেষ সংশোধনের সুযোগ। অন্যথায় আরও কঠোর হওয়া ছাড়া পথ থাকবে না।
সিটি করপোরেশনের জনসংযোগ শাখা জানিয়েছে, নগরীর চকবাজার থানাধীন চকবাজার কাচাবাজার এলাকা ও কেবি আমান আলী রোডের ফুলতলী মোড় পর্যন্ত রাস্তা ও ফুটপাত অবৈধভাবে দখল করে বসা প্রায় দেড় শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করে রাস্তার অংশ ও ফুটপাত পথচারীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় এবং রাস্তা ও ফুটপাতের উপর ফেলে যাওয়া জব্দকৃত তরকারি নগরীর বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।