স্বপদে ফিরেছেন জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু

চকরিয়া প্রতিনিধি

37

অবশেষে উচ্চ আদালতের আদেশে স্বপদে ফিরেছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু। উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হওয়ার পর স্বপদে ফেরার আবেদন জানিয়ে হাইকোর্টের একটি বেঞ্চে রিট আবেদন করলে গত মঙ্গলবার শুনরনি শেষে বিজ্ঞ আদালত তাকে স্বপদে বহাল রাখার আদেশ দেন।
এর আগে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে গত ২৭ জানুয়ারি জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান (১) পদ থেকে পদত্যাগ করেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। নির্বাচন কমিশনের নীতিমালা অনুযায়ী কোন ব্যক্তি সরকারি কোন প্রতিষ্ঠানে দায়িত্বে থাকাবস্থায় স্থানীয় সরকার বিভাগের অধীন কোন নির্বাচনে অংশ নিতে পারবেনা না এমন বিধান রাখায় জেলা পরিষদের সদস্য থেকে পদত্যাগ করেন জাহেদুল ইসলাম লিটু। পরে তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে কেন্দ্রিয় আওয়ামী লীগের কাছে দলীয় মনোনয়ন চাইলে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড তাকে দলীয় মনোনয়ন না দিয়ে মনোনয়ন দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধূরীকে। এরপর জেলা পরিষদের সদস্য পদ ফিরে পেতে হাইর্কোটের একটি বেঞ্চে রিট আবেদন করেন জাহেদুল ইসলাম লিটু।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, দল আমাকে মনোনয়ন না দেয়ায় নির্বাচনে অংশ নেয়নি। এমতাবস্থায় আমি জেলা পরিষদের সদস্য পদ ফিরে পেতে আদালতে রিট আবেদন করি। মঙ্গলবার ওই রিট মামলার শুনানি শেষে বিজ্ঞ আদালত আমাকে স্বপদে বহাল রাখার আদেশ দেন।