স্ট্যান্ডার্ড ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান কামাল মোস্তফা

36

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালক, চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক কামাল মোস্তফা চৌধুরী সম্প্রতি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর ২৮ জানুয়ারি অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৩০৭তম সভায় ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
তিনি বাঁশখালী থানার গুনাগরী গ্রামের কাজিম চৌধুরী বাড়ীর সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় আমদানি- রপ্তানি এবং শিপিং ব্যবসায় তিনি কর্মজীবন শুরু করেন। তিনি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান। এছাড়াও তিনি রাজা কর্পোরেশন ও কেএমসি ইন্টারন্যাশনাল এর স্বত্বাধিকারী, হলি ক্রিসেন্ট হাসপাতাল লিমিটেড-চট্টগ্রাম এর উদ্যোক্তা পরিচালক এবং গুনাগরী আহমদিয়া ছুন্নীয়া ডলমপীর (রা.) মাদ্রাসার প্রতিষ্ঠাতা।
কামাল মোস্তফা চৌধুরী ব্যবসায়িক কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন সামাজিক সেবামূলক কাজে জড়িত। তিনি বাঁশখালীর কোকদন্ডী গুনাগরী হাইস্কুল কমিটির প্রাক্তন মেম্বার এবং চট্টগ্রাম ক্লাব লি., চিটাগাং সিনিয়র ক্লাব লি., চিটাগাং বোট ক্লাব, ময়নামতি গলফ এন্ড কান্ট্রি ক্লাব, কুমিল্লা সেনানিবাস এবং আর্মি গলফ ক্লাব ঢাকা সেনানিবাস এর সদস্য। এছাড়া তিনি চট্টগ্রাম প্রেস ক্লাব, রাইফেলস ক্লাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এর সদস্য এবং প্রাক্তন ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম সমিতি-ঢাকা এবং বাঁশখালী সমিতি-ঢাকার সভাপতি। তিনি চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক ও এফবিসিসিআই এর সদস্য।
তিনি ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে ভারত, মালয়েশিয়া, সৌদি আরব, আমেরিকা, চীন, থাইল্যান্ড, ইংল্যান্ড, ভুটান, জাপান ও তাইওয়ান ভ্রমণ করেন। তিনি তিনবার পবিত্র হজ্জব্রত পালন করেন। বিজ্ঞপ্তি