স্কয়ার হসপিটালে ‘সোমাটম ফোর্স’ সিটি স্ক্যানারের কার্যক্রম উদ্বোধন

2

স্কয়ার হসপিটালের রেডিওলজি বিভাগে সংযোজিত হয়েছে প্রচলিত পদ্ধতির চেয়ে দুই ধাপ এগিয়ে থাকা ডুয়েল সোর্স এবং ডুয়েল এনার্জি সম্পন্ন ‘সোমাটম ফোর্স’সিটি স্ক্যানার। ‘সোমাটম ফোর্স’এর রুটিন ডুয়েল এনার্জি ইমেজিং রোগ নির্ণয়ে অসাধারণ। এর মেটাল আর্টিফেক্ট প্রয়োজন অনুসারে কমানো যায়। এতে পেডিয়াট্রিক ইমেজিং এ শ্বাস ধরে রাখতে হয় না, কার্ডিয়াক ইমেজিং এ কোন প্রতিবন্ধকতা তৈরি করে না, নো বিটা বøকার এবং এর জন্য মাত্র ১/৪ ভাগ পর্যন্ত কন্ট্রাস্ট মিডিয়াই যথেষ্ট।
নিউরো ইমেজিং এ অত্যাধুনিক প্রযুক্তি সম্বলিত ‘সোমাটোম ফোর্স’সিটি স্ক্যানারে ডুয়েল এনার্জি ব্যবহার করে রিয়েল টাইমে এন্ডোলিক সনাক্ত করা যাবে। আর ক্যান্সার স্ক্রিনিং এর জন্য অত্যাধিক উপযোগী এই স্ক্যানারে অত্যন্ত কম মাত্রার বিকিরণের, একটি চেস্ট এক্সরের সমান রেডিয়েশনের ব্যবহার রোগীকে রাখবে আরো বেশি ঝুঁকিমুক্ত। ফলে ‘সোমাটম ফোর্স’সিটি স্ক্যানার অত্যন্ত কম সময়ে বয়স্ক, অস্থিতিশীল ও অন্যান্য সকল রোগীকে সর্বোচ্চ নিরাপদে স্বচ্ছ, নিখুঁত ও নির্ভুল ফলাফল প্রদান করবে।
৯ সেপ্টেম্বর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও এ দেশের বিশিষ্ট চিকিৎসকগণের উপস্থিতিতে এই নতুন মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন স্কয়ার হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী। এছাড়া হসপিটালের সিএও মো. ইউসুফ সিদ্দিক, ডিরেক্টর মেডিক্যাল সার্ভিসেস ডা. মীর্জা নাজিমউদ্দিন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মার্কেটিং, ডা. মো. ফয়সাল জামান, সোমাটোম ফোর্স, সিমেন্স এর গ্লোবাল প্রোডাক্ট ম্যানেজার আলেক্সান্ডার রিপার্ট, ব্রিচ ক্যান্ডি হসপিটালের রেডিওলজি বিভাগের প্রধান ডা. অনিরুধ কোহলি, স্কয়ার হসপিটালের রেডিওলজি অপারেশনের প্রধান প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম সহ অনান্য উর্ধ্বতন কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি