ক্লিফটন গ্রূপ টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট

সেমিতে ইস্পাহানি ও মাসইন্টিমেট্স

ক্রীড়া প্রতিবেদক

18

চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের আয়োজনে চট্টগ্রামের ছয় স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানের অংশগ্রহণে ক্লিফটন গ্রূপ টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টের ২য় দিনে গতকাল চারটি খেলা সম্পন্ন হয়েছে। খেলায় ইস্পাহানি স্পোর্টস ক্লাব ও মাসইন্টিমেট্স সেমিফাইনালে উন্নীত হয়েছে। কোয়ালিটি স্কুল অব ক্রিকেটকে হারিয়ে প্লেট পর্বের চ্যাম্পিয়ন হয়েছে আম্বিয়া গ্রূপ। আজ সকালে দুটি সেমিফাইনাল এবং বিকালে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।
সাগরিকার চট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে মাঠে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় আম্বিয়া গ্রূপ ও মাসইন্টিমেট্স। এতে মাসইন্টিমেট্স ৮ রানে জয় পায়। টসভাগ্য জিতে আম্বিয়া গ্রূপ প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালে মাসইন্টিমেট্স নির্ধারিত ১০ ওভারে পাঁট উইকেটে ১১৬ রান তোলে। দলের হয়ে কফিল ১৫, তুহিন ৩৩ ও রিপন ৪৭ রান করেন। বল হাতে আম্বিয়া গ্রূপের ইফতেখার রনি দুটি এবং নাভিদ ও ইমরান একটি করে উইকেট নেন। ১১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আম্বিয়া গ্রূপ ছয় উইকেটে ১০৮ রান তুলতে সক্ষম হয়। দলের সাদিকুর ৩৩ ও ইমরুল করিম ৫৬ রান করেন। মাসইন্টিমেটসের হারুন ও সাজ্জাদ দুটি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ তকমা পাওয়া সাজ্জাদ (মাসইন্টিমেট্স) কে পুরস্কার তুলে দেন মাসইন্টিমেট্সের সানজিবা।
২য় খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে মাসইন্টিমেট্স ও ইস্পাহানি স্পোর্টস ক্লাব। এই খেলায় মাসইন্টিমেট্স ৯ উইকেটে জয় তুলে নেয়। টস জিতে মাসইন্টিমেটস আগে বোলিং নিলে ইস্পাহানি নির্ধারিত ওভারে ব্যাট করে পাঁচ উইকেটে ৭৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের দিপু ১৯, শোয়াইব ১১, সুদিপ্ত ৯ এবং সুশান্ত ১৭ রান করেন। বল হাতে মাসইন্টিমেটসের সাজ্জাদ দুটি এবং হারুন, ও রিয়াত একটি করে উইকেট নেন। জবাবে মাসইন্টিমেট্স ঝড়ো ব্যাটিংয়ে এক উইকেট হারিয়ে ৭৫ রান তুলে নেয়। দলের পক্ষে কফিল ৪৫ ও তুহিন ২৬ রান করেন। বল হাতে প্রতিপক্ষের বেলাল ২৩ রানে একটি উইকেট দখল করেন। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত কফিল (মাসইন্টিমেট্স) কে পুরস্কার তুলে দেন সাবেক খেলোয়াড় ফজলে আহসান খান টিটু।
৩য় খেলায় ইস্পাহানি স্পোর্টিং ক্লাব ৬৭ রানে আম্বিয়া গ্রূপকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। টস জিতে আম্বিয়া গ্রূপ ইস্পাহানিকে ব্যাটিংয়ে পাঠালে তারা চার উইকেটে ১২৪ রান সংগ্রহ করে। দলের হয়ে রুদ্র ২৭, পারভেজ ৭৫ ও মুনতাছির ১২ রান করেন। বল হাতে আম্বিয়া গ্রূপের তন্ময়, ইমরান ও ইফতেখার রনি প্রত্যেকে একটি করে উইকেট দখল করেন। ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আম্বিয়া গ্রূপ ৫৭ রানে অলআউট হয়। দলের লিপন ১৫ এবং তন্ময় ১১ রান করেন। প্লেয়ারঅব দ্য ম্যাচ নির্বাচিত পারভেজ ইমন (ইস্পাহানি) কে পুরস্কার তুলে দেন সাবেক খেলোয়াড় সাধন চন্দ্র দুবে।
আজ সকাল সাড়ে নয়টায় ১ম সেমিফাইনালে মাসইন্টিমেট্স ও টি জেড ফ্যাশন এবং সাড়ে ১১টার ২য় সেমিফাইনালে কন্টিনেন্টাল গ্রূপ ও ইস্পাহানি স্পোর্টস মুখোমুখি হবে। ফাইনাল খেলা শুরু হবে বিকাল ৩টায়।
খেলা শুরুর আগে ইস্পাহানি স্পোর্টস ক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহণ করা ইস্পাহানি অ্যাকাডেমির ছাত্র, সদ্য বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ২ জন গর্বিত সদস্য শাহাদাত হোসেন দিপু ও পারভেজ হোসাইন ইমনকে চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্লাবের সহ-সভাপতি সাবেক জাতীয় ক্রিকেটার শহিদুর রহমান ও খুদে ক্রিকেটার আদিয়ান। এসময় উপস্থিত ছিলেন ক্লাব কর্মকর্তা ও সাবেক খেলোয়াড় ফজলে বারী খান রুবেল, নুরুল আবেদীন নোবেল, জাহিদ হাসান, সাইফুল আলম বাবু, আব্দুল্লাহ আল মামুন, সাধন চন্দ্র দুবে, ফজলে রাব্বী খান সাজ্জাদ, ফজলে আহসান খান টিটু এবং বিসিবি কিউরেটর জাহিদ রেজা বাবু ও প্রাভীন হিঙ্গানিকার।