দরবারে হাশেমীয়ায় মিলাদুন্নবী সেমিনার

সেই আল্লাহর প্রিয়, যে মুহ‚র্তের জন্যও রাসূলের স্মরণ থেকে বিচ্যুত হয় না

4

রাসূল (দ.) এর স্মরণ, চর্চা, অনুসরণ অনুকরণই ইবাদত। সেই ঈমানদার, আল্লাহর প্রিয়, আল্লাহর বন্ধু যে রাসূল (দ.) থেকে এক মুহুর্তের জন্য বিচ্যুত হয় না। আর তাঁর স্মরণ থেকে বিচ্যুত না হলেই আল্লাহর প্রিয় হয়ে যায়। যে আল্লাহর প্রিয় হয়ে যায় সে আল্লাহর কাছে যখন যা চায় আল্লাহ তা দেন। সে যা বলে তা হয়ে যায়। অর্থাৎ সে বান্দা আল্লাহ’র হয়ে যায়, আল্লাহ তার হয়ে যায়।
গতকাল বাদে মাগরিব হতে আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (দ.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে নগরীর জালালাবাদ হাশেমী নগরস্থ দরবারে হাশেমীয়া আলীয়া শরীফে আহছানুল উলুম জামেয়া গাউছিয়া কামিল মাাদ্রাসা সংলগ্ন ঈদে মিলাদুন্নবী ময়দানে প্রিয় নবী (দ.)’র শুভাগমনের মাস মাহে রবিউল আউয়াল উপলক্ষে ৪৩তম ১২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (দ.) সেমিনারে বক্তারা এসব কথা বলেন।
আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চেয়ারম্যান আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (মুজিআ)’র সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উদ্বোধনী বক্তব্য দেন মাওলানা জাফর আহমদ খাঁন নূরী। প্রধান মেহেমান ছিলেন ভারতের আল্লামা মুহাম্মদ নবীল আখতার কাদেরী। আলোচনায় অংশগ্রহণ করেন হাইকোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আহমদ রেজা ফারুকী, কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা কাযী মুহাম্মদ কামরুল আহছান। উপস্থিত ছিলেন অধ্যক্ষ মাওলানা কাযী মুহাম্মদ আবুল বয়ান হাশেমী, মাওলানা ছৈয়দ মুহাম্মদ আমিনুল হক আলকাদেরী, মাওলানা ছৈয়দ বদরুল হক আলকাদেরী, অধ্যক্ষ মাওলানা ছৈয়দ হোছাইন, অধ্যক্ষ আল্লামা খাইরুল বশর হক্কানী, মাওলানা নুরুল আবছার আলকাদেরী, শাহাজাদা মুফতি কাযী মুহাম্মদ আবুল এরফান হাশেমী, মাওলানা কাযী মুহাম্মদ মুদাচ্ছের হাশেমী, মাওলানা মুহাম্মদ ইদ্রিছ আনসারী আলকাদেরী, আল্লামা হাশেমী ইসলামী মিশন বাংলাদেশ এর চেয়ারম্যান কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী, শাহাজাদা মাওলানা কাযী মুহাম্মদ নঈমুদ্দীন হাশেমী, মাওলানা কাযী মুহাম্মদ শরফুদ্দীন হাশেমী, মাওলানা কাযী মুহাম্মদ বাহা উদ্দিন হাশেমী, মাওলানা কাযী মুহাম্মদ জিয়া উদ্দিন হাশেমী, হাফেজ ক্বারী মাওলানা মুফিজুর রহমান, মাওলানা মুহাম্মদ ইসমাইল, মাওলানা মুহাম্মদ নুরুল কুদ্দুস, মাওলানা আলী আজম কাদেরী, মাওলানা নুরুল আলম আলকাদেরী, মাওলানা নুরুল আনোয়ার প্রমুখ। পরিশেষে মিলাদ কিয়াম এবং দেশ, জাতি ও মুসলিম জাহানের সমৃদ্ধি, উন্নতি-শান্তি কামনা করে ইমামে আহলে সুন্নাত হাদীয়ে দ্বীন ও মিল্লাত আল্লামা হাশেমী মুদ্দাজিল্লুহুল আলীর বিশেষ মুনাজাত ও তাবারুক বিতরণের মাধ্যমে সেমিনারের দশম দিবসের কর্মসূচি সমাপ্ত হয়। বিজ্ঞপ্তি