স্ক্র্যাপ লোহার প্লেট চাপা

সীতাকুন্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডের ফোরম্যান নিহত

সীতাকুন্ড প্রতিনিধি

3

সীতাকুন্ডে একটি জাহাজ থেকে স্ক্র্যাপ লোহার প্লেট নিচে ফেলতে গিয়ে তা আরেক জাহাজে ছিটকে পড়লে মো. মুসলিম উদ্দিন (৫৩) নামে এক কাটার ফোরম্যান নিহত হন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ছোট কুমিরা এলাকায় সাগর উপকূলে প্যাসিফিক শিপ ব্রেকিং ইয়ার্ড ও এইচ এম শিপ ব্রেকিং ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুসলিম উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের জাহানাবাদ গ্রামের লালুর বাপের বাড়ির আব্দুল কাদেরের পুত্র।
জানা যায়, দুপুরে কুমিরা ইউনিয়নে সাগর উপকূলে অবস্থিত সাবেক সিটি মেয়র এম. মনজুরুল আলমের মালিকানাধীন এইচ এম শিপ ব্রেকিং ইয়ার্ডে জাহাজে কাজ করছিলেন ফোরম্যান মো. মুসলিম উদ্দিন। হঠাৎ পার্শ^বর্তী ইয়ার্ড মেয়র এর ভায়রাভাই বাবুল হক হাজীর মালিকানাধীন প্যাসিফিক শিপ ব্রেকিং ইয়ার্ডের পুরাতন স্ক্র্যাপ জাহাজ থেকে একটি লোহার টুকরা ছিটকে মুসলিম উদ্দিনের গায়ের উপর পড়ে। এতে সে গুরুতর আহত হয়ে পড়েন। পরে ইয়ার্ডে থাকা অন্যরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
এ বিষয়ে সীতাকুন্ড মডেল থানার ওসি (তদন্ত) মো. শামীম শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উপজেলার ছোট কুমিরা সাগর উপকূলে একইসাথে লাগানো প্যাসিফিক ও এইচ এম শিপ ব্রেকিং দুটি ইয়ার্ড। দুপুরের দিকে হঠাৎ প্যাসিফিক ইয়ার্ডের জাহাজ থেকে একটি টুকরা স্ক্র্যাপ লোহার প্লেট এইচ এম শিপ ব্রেকিং ইয়ার্ডের জাহাজের উপর পড়ে মো. মুসলিম গুরুতর আহত হন। পরে তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বর্তমানে লাশটি চমেক হাসপাতালে রয়েছে।