সীতাকুন্ডে ভ্রাম্যামান আদালতের অভিযান

সীতাকুন্ড প্রতিনিধি

4

সীতাকুন্ডে পবিত্র রমজান মাস উপলক্ষে নিয়মিত বাজার মনিটরিং’র অংশ বিশেষ মোবাইল কোট পরিচালনা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যামান আদালত। গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন রায়। এ সময় ম্যাজিস্ট্রেট সীতাকুন্ড বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০১৯ ধারায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন।
রুপন স্টোর ২ হাজার, অপু ষ্টোর ২ হাজার, নুর নবী ২ হাজার, মাহবুব আলম ২ হাজার, আলমগীর হোসেন ২ হাজার ও মো.নুরের জামান ২ হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতে ভোক্তা অধিকার আইন সম্পর্কে অবহিত করেন। এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা মিল্টন রায় বলেন, পবিত্র রমজান উপলক্ষে বাজার মনিটরিং আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ বিশেষ। এটি সব সময় চলমান থাকবে এবং অসং ব্যবসায়ীরা সততার সহিত ব্যবসা করার জন্য আমি অনুরোধ করছি।

নাজিম উদ্দিন মিল্ক ভিটার পরিচালক নির্বাচিত

পটিয়া প্রতিনিধি

নাজিম উদ্দিন পুনরায় মিল্কভিটার পরিচালক (চট্টগ্রাম অঞ্চল) নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্কভিটা) নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় তৃতীয়বারের মত মিল্ক ভিটা পরিচালক হয়েছেন। সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধন ও মিল্ক ভিটা নির্বাচনের সভাপতি মোহাম্মদ রুহুল আমিন, সদস্য আনিসুর রহমান, মোহাম্মদ গালীন খান গতকাল মঙ্গলবার এ সংক্রান্তে একটি প্রজ্ঞাপন জারী করেছেন। এতে মিল্ক ভিটার সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ নাদির হোসেন লিপু, সহসভাপতি শেখ মোহাম্মদ আবদুল হামিদ, সদস্য হোসনে আরা, তপন কুমার ঘোষ, আবদুল্লাহ আল হালী, আবদুস ছামাদ ফকির। উল্লেখ্য, পরিচালক নাজিম উদ্দিন হায়দারের বাড়ি কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা গ্রামে। তৃতীয়বারের মত মিল্ক ভিটার চট্টগ্রাম বিভাগের পরিচালক নির্বাচিত হওয়ায় নাজিম উদ্দিন হায়দার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। খামারীদের কল্যাণে দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি সারা দেশে আগামীতেও ভুমিকা রাখবে জানিয়ে তিনি বলেন, মিল্কভিটার পটিয়া দুগ্ধ শীতলী কেন্দ্র পূর্ণাঙ্গ কারখানা শীঘ্রই বাস্তবায়ন করা হবে। এজন্য দক্ষিণ চট্টগ্রামের সকল খামারীদের সহযোগিতা কামনা করেছেন। মিল্ক ভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সহযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে গাভি বিতরণ করার একটি নতুন প্রকল্প গ্রহণ করা হবে।