সিলেটে এবার ওয়ানডে মিশন টাইগারদের

পূর্বদেশ স্পোর্টস ডেস্ক

26

দুঃসময়ে ছিল বাংলাদেশ ক্রিকেট। বিশেষ করে টেস্ট ক্রিকেটে একের পর এক হার সঙ্গী হয়েছে টাইগারদের। সেই অতীত পেছনে ফেলে ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ দল। এই সাফল্যের রেশ নিয়ে এবার ওয়ানডে মিশন। বৃহস্পতিবার মাশরাফি বিন মর্তুজার দল যাবে সিলেটে। সেখানেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিম্বাবুয়ের সঙ্গে।
মঙ্গলবার চারদিনে টেস্ট জয়ের পর সাদা পোশাকের অধিনায়ক মুনিমুল হক বলেন, ‘আমার কাছে মনে হয় ওয়ানডে সিরিজ জেতা উচিত। সিরিজ জেতাটাই গুরুত্বপূর্ণ।’
এই সিরিজ দিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন মাশরাফি। গত বছরের বিশ্বকাপের পর থেকেই তিনি ছিলেন মাঠের বাইরে। তাকে ঘিরে ছিল নানা আলোচনা। এখনো নিশ্চিত নয়, এই সিরিজ শেষেই শেষ হবে কীনা মাশরাফি অধ্যায়। গুঞ্জন আছে-পাকিস্তানে এক ম্যাচ ওয়ানডে খেলতে যেতে পারেন ম্যাশ!
বিশ্বকাপের পর বাংলাদেশ দল ওয়ানডে খেলেছে গত বছরের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষে। তামিম ইকবালের নেতৃত্বে তিন ম্যাচের তিনটিতেই হার দেখেছে টিম টাইগার্স। ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারিয়ে চেনা ছন্দে ফিরতে চাইছে দল। রঙিন পোশাকে বাংলাদেশ বেশ কয়েক বছর ধরেই দুর্দান্ত এক দল। সন্দেহ নেই ফেভারিট থেকেই সিলেটে লড়বে টাইগাররা।
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে খেলেছে ৭২টি। ৪৪টিতে জিতেছে টাইগাররা। হেরেছে ২৮টি। শেষ ৭ বছরে জিম্বাবুয়ের কাছে কোনো ওয়ানডে হারেনি বাংলাদেশ দল। সেই আত্মতৃপ্তি নিয়েই এবার নতুন আরেক মিশন!
১ ও ৩ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ ওয়ানডে ৬ মার্চ। প্রতিটি ম্যাচই দিবা-রাত্রির।