সিনেমা নির্মাণে মীর সাব্বির

9

নাটকের মানুষ অভিনেতা মীর সাব্বির। বহু নাটকে সফলতার সঙ্গে অভিনয় করেছেন তিনি। কমেডি ঘরানার নাটকে তাকে বেশি দেখা যায়। দীর্ঘদিনের অভিনয় অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে হাত লাগিয়েছেন নাটক নির্মাণেও। পঞ্চাশটার মতো খ- নাটক পরিচালনা করেছেন তিনি। নির্মাণ করেছেন কয়েকটি ধারাবাহিক নাটকও।
নাটক বানিয়ে হাত পাকানো সেই মীর সাব্বির এবার নামছেন সিনেমা পরিচালনায়। নাম ‘রাত জাগা ফুল’। পাশাপাশি এই ছবির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য সবই তার লেখা। মীর সাব্বির পরিচালিত কেরিয়ারের প্রথম ছবিতে কেন্দ্রীয় চরিত্রের নাম ‘রইস’। তবে এই চরিত্রে কে অভিনয় করবেন সেটা এখনও ঠিক করা হয়নি।
মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ নির্মিত হবে সরকারি অনুদানে। ২০১৮-২০১৯ অর্থ বছরে তিনি অনুদানের টাকা হাতেও পেয়েছেন। এখন লাইট-ক্যামেরা অন হলে এবং পাত্র-পাত্রী জোগাড় হলেই শুরু হয়ে যাবে তার প্রথম সিনেমা বানানোর মিশন। সেই সময়ের অপেক্ষা করছেন মীর সাব্বির।
কেরিয়ারের প্রথম ছবিতে সরকারি অনুদান পাওয়া প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘এটা আমার জন্য পরম পাওয়া। সরকারের কাছে আমি কৃতজ্ঞ। ধন্যবাদ জানাই তথ্য মন্ত্রণালয়কে। তারা আমার গল্পকে সিনেমায় রূপ দিতে সহায়তা করছেন। আশা করি খুব শিগগিরই এর কাজ শুরু করতে পারব।’