সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

22

শহীদ শাহজাহান সংঘকে পাঁচ রানে হারিয়ে চলমান সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। গতকাল এমএ আজিজ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ইস্পাহানীর দেয়া ২৩১ রানে জবাবে ২২৬ রানে অলআউট হয় শহীদ শাহজাহান সংঘ। এটি ইস্পাহানী স্পোর্টিং ক্লাবের পঞ্চম খেলায় প্রথম দুই ম্যাচ পরাজয়ের পর টানা তৃতীয় জয়। অন্যদিকে সমান সংখ্যক খেলায় শহীদ শাহজাহান সংঘের এটি চতুর্থ পরাজয়।
এদিন ব্যাট করতে নেমে ইস্পাহানী স্পোর্টিং ক্লাব শাহদাত হোসেনের ২৬, পারভেজ উদ্দিনের ৪২, আকবর আলীর ৪৬, ফখরুদ্দিনের ৩৯ এবং আশরাফুল হোসেনের ২৬ রানে ভর করে নয় উইকেটে নির্ধারিত ৫০ ওভারে ২৩১ রানের সংগ্রহ পায়। শাহজাহান সংঘের হয়ে আশফাক আহমেদ ও হাসান মুরাদ দুটি করে উইকেট নেন।
জবাবে খেলতে নেমে আশফাক আহমেদের ৭১ এবং শরিফুল ইলামমের ৫৩ ও তানভির আহমেদের ৩৫ রানে দারুণভাবে এগিয়ে গিয়েছিল। তবে শেষের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয় হাতছাড়া হয়। শাহজাহান সংঘ আউট হয় ৪৯.২ ওভারে। ইস্পাহানীর হয়ে বেলাল হোসেন চারটি এবং আশরাফুল হোসেন ও আদিল আকবর উভয়ে দুটি করে উইকেট তুলে নেন।
এদিকে দিনের অপর ম্যাচে শতদল ক্লাবকে সহজে হারিয়ে লিগের চর্তুথ জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে শতদলকে ব্যাটিংয়ে পাঠায় ব্রাদার্স। ব্যাট করতে নেমে ব্রাদার্সের বোলিং তোপে পড়ে ১১৮ রানে গুটিয়ে যায় শতদলের ইনিংস। ব্রাদার্সের হয়ে সাইফুল ইসলাম ফরহাদ চারটি ও ইফতেখার সাজ্জাদ দুটি উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ব্রাদার্স এক উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দলের হয়ে সাদিকুর রহমান ৩৬ রান করেন। মামুন ২৪ এবং নাফিস ইকবাল ৪৬ রানে অপরাজিত থাকেন। আজ থেকে শুরু হওয়া ষষ্ঠ রাউন্ডের খেলায় এমএ আজিজ স্টেডিয়ামে এফএমসি স্পোর্টস ও কোয়ালিটি স্পোর্টস ক্লাব এবং সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বন্দর ক্রীড়া সমিতি ফ্রেন্ডস ক্লাব পরস্পরের বিপক্ষে লড়বে।