সিজেকেএস-ইস্পাহানি কর্পোরেট টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কাল শুরু

ক্রীড়া প্রতিবেদক

9

স্থানীয় ক্রিকেট ও ক্রিকেট খেলোয়াড়দের মানোন্নয়ন ও দক্ষ খেলোয়াড় হিসেবে তৈরিতে এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আশাবাদে মাত্র ৪টি দল নিয়ে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সিজেকেএস-ইস্পাহানি কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আগামীকাল শনিবার এম.এ.আজিজ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে ।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীর চেয়ারম্যান মীর্জা সালমান ইস্পাহানি। ছয়টি দলের নাম প্রথমে জানা গেলেও শেষ পর্যন্ত মাত্র ৪টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করঠে। দল সমূহ : চট্টগ্রাম সিটি কর্পোরেশন, সায়ারা এগ্রো ফার্ম লি:, ইস্পাহানি গ্রুপ ও এফ.এম.সি গ্রুপ।
টুর্নামেন্টের বাজেট নির্ধারণ করা হয়েছে ৩,৭৭,৮০০/- (তিন লক্ষ সাতত্তর হাজার আটশত) টাকা। স্পন্সর প্রতিষ্ঠান ‘ইস্পাহানী গ্রæপ অব কোম্পানিজ’ দিয়েছে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং রানার্স আপ দলকে ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা প্রাইজমানি প্রদান করা হবে।
ডাবল লীগ পদ্ধতিতে টুর্নামেন্টের ম্যাচসমূহ অনুষ্ঠিত হবে। সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী ২টি দল ফাইনাল খেলায় উত্তির্ণ হবে। ১ম পর্বের ম্যাচ যদি টাই হয় তবে উভয় দল ১ পয়েন্ট করে অর্জন করবে এবং শুধুমাত্র ফাইনাল ম্যাচ টাই হলে সুপার ওভারের মাধ্যমে জয়-পরাজয় নির্ধারণ করা হবে। প্রতিটি দল মোট ১৫ জন খেলোয়াড় রেজিষ্ট্রেশন করতে পারবে। শুধু মাত্র সদ্য সমাপ্ত সিজেকেএস প্রিমিয়ার লীগ ও গত বছরের ১ম বিভাগ ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়রা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করিতে পারবে। টুর্নামেন্টের সকল খেলা এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বনাম এফ.এম.সি গ্রুপ।
সিজেকেএস-ইস্পাহানি কর্পোরেট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরুর প্রাক্কালে গতকাল সিজেকেএস কন্ফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য সম্বালত লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, সিজেকেএস নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাশেম, মোহাম্মদ ইউসুফ, সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, স্পন্সর প্রতিষ্ঠান ইস্পাহানী গ্রুপ অব কোম্পানীর সিনিয়র বিভাগীয় ব্যবস্থাপক সৈয়দ মোহাম্মদ সাদিক এবং কর্পোরেট এ্যাফেয়ার্স ম্যানেজার এস.এম. আবদুল্লাহ-আল-মামুন, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, মকসুদুর রহমান বুলবুল, প্রবীণ কুমার ঘোষ প্রমুখ।