সাকিব মুশফিকের ব্যাট ফেরত আনার চেষ্টা করবে বিসিবি

20

স্পোর্টস ডেস্ক
……………..
করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজেদের স্মারক নিলামে তুলেছেন বাংলাদেশ ক্রিকেটের অনেকেই। বাদ যাননি সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। সাকিব আল হাসান তুলেছেন বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা নিজের ব্যাট। আর মুশফিকুর রহিম তুলেছিলেন ক্যারিয়ারের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ব্যাট যা ছিল বাংলাদেশের ইতিহাসেও টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি।
মুশফিকুর রহিমের ব্যাট ১৭ লাখ টাকায় কিনেছেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আর সাকিব আল হাসানের ব্যাট ২০ লাখ টাকায় কিনেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশী। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি ভাবছে ইতিহাস গড়া ব্যাট দুটি ফেরত আনার।
বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন ‘আমি অবশ্যই উদ্যোগ নিব। সব সময় ইচ্ছা ছিল। এখানে তো আর নিলামে অংশ নিতে পারি না। যদি সুযোগ থাকে সেগুলো আমরা ফেরত আনার চেষ্টা করব।’
প্রসঙ্গত করোনাভাইরাসের প্রাদুর্ভাব এর সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ ক্রিকেটের অনেকেই অনলাইন প্লাটফর্মে নিজেদের স্মারক নিলামে বিক্রি করেছেন। তাসকিন আহমেদ হ্যাটট্রিক বল, সৌম্য সরকার তার ব্যাট, মাশরাফি বিন মুর্ত্তজার হাতের ব্রেসলেট, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী আকবর আলী গ্লাভস ও জার্সি নিলামে তুলছেন।